ঢাকা ২৯.৯৯°সে ১৪ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ
শিরোনাম :

পীরগঞ্জে অবৈধ স্থাপনা সরিয়ে নিতে দখলদাররা জেলা পরিষদের নোটিশ তোয়াক্কা করছে না

গীতিগমন চন্দ্র রায়, পীরগঞ্জ ঠাকুরগাঁও:

ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জ পূর্ব চৌরাস্তা হতে ডাকবাংলোর উত্তর সীমানা পর্যন্ত সকল অবৈধ স্থাপনা সরিয়ে নিতে দখলদারদের চূড়ান্ত নোটিশ দিয়েছে ঠাকুরগাঁও জেলা পরিষদ। জানা যায় পীরগঞ্জ পূর্ব চৌরাস্তা হতে ডাকবাংলোর দক্ষিণ সীমানা পর্যন্ত রাস্তার পূর্বপার্শ্বে মার্কেট স্থাপনের উদ্যোগ নেয় জেলা পরিষদ। মার্কেট নির্মাণের জন্য স্থানীয় সরকার মন্ত্রণালয় হতে ইতিমধ্যে প্রশাসনিক অনুমোদন পেয়েছে জেলা পরিষদ।

কিন্তু ঐ জমিতে অবৈধভাবে স্থাপনা নির্মাণ করে ব্যবসা-বাণিজ্য পরিচালনা করে আসছেন বেশকয়েকজন অবৈধ দখলদার। ঐ জায়গা নিজেদের দাবি করে সেখান থেকে অবৈধ স্থাপনা সরিয়ে নিতে দখলদারদের গত ৩জুলাই ঠাকুরগাঁও জেলা পরিষদের পক্ষ থেকে নোটিশ প্রদান করা হয়। দখলদারদের পত্র পাওয়ার ৭দিনের মধ্যে তার নিজ নিজ স্থাপনা সরিয়ে নিতে নির্দেশ দেয়া হয় ঐ নোটিশে।

আর নির্দিষ্ট সময়ের মধ্যে অবৈধ স্থাপনা সরিয়ে না নিলে মার্কেট নির্মাণের স্বার্থে জেলা পরিষদের পক্ষ থেকে ওই সব স্থাপনা অপসারণে প্রায়াজনীয় পদক্ষেপ নেয়া হবে। নোটিশ পাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন পীরগঞ্জ পূর্ব চৌরাস্তার বেশ কয়েকজন দলখদার। এ বিষয়ে জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মঞ্জুর রহমান জানান, অবৈধ স্থাপনা সরিয়ে নিতে দখলদারদের নোটিশ দেয়া হয়েছে। অবৈধ স্থাপনা অপসারণের পরই মার্কেট নির্মাণের কাজ শুরু করা হবে। আরেকদিকে ঐ জায়াগায় মার্কেট নির্মাণের বিরোধীতা করে আসছে দখলদাররা।




আপনার মতামত লিখুন :

এক ক্লিকে বিভাগের খবর