Durnitibarta.com
ঢাকাশনিবার , ১৬ সেপ্টেম্বর ২০২৩
আজকের সর্বশেষ সবখবর

ভালুকা থানার এএসআই পাইলট ভৌমিকের বিরুদ্ধে যড়যন্ত্রের অভিযোগ

প্রতিবেদক
বার্তা বিভাগ
সেপ্টেম্বর ১৬, ২০২৩ ১২:০২ অপরাহ্ণ
Link Copied!

ফাতেমা শারমিন,ভালুকা : ময়মনসিংহের ভালুকা মডেল থানার সহকারী উপ-পরিদর্শক (এএসআই) পাইলট ভৌমিকের বিরুদ্ধে মাদক ব্যবসায়ীদের ষড়যন্ত্রের অভিযোগ উঠেছে। তার নামে মিথ্যা অভিযোগ এনে পুলিশ সদরদপ্তর, ময়মনসিংহ রেঞ্জ ডিআইজি কার্যালয় এবং পুলিশ সুপারের কাছে নামে বে-নামে অভিযোগ দিয়েছে।

জানা যায়, নেত্রকোণা জেলার মোহনগঞ্জের বীর মুক্তিযোদ্ধা অধীর চন্দ্র ভৌমিকের গর্বিত সন্তান এএসআই পাইলট ভৌমিক মাদক উদ্ধার, মাদক ব্যবসায়ীদের গ্রেফতার, বিভিন্ন অপরাধের সাথে সম্পৃক্তদের গ্রেফতারসহ অপরাধ নির্মূলে কঠোর ভূমিকা রেখে আসছে। তিনি ২০২৩ সালের মার্চ, জুলাইসহ একাধিক মাসে ময়মনসিংহ জেলায় শ্রেষ্ঠ ওয়ারেন্ট তামিলকারী অফিসার হিসেবে ময়মনসিংহ রেঞ্জ পুলিশ ও ময়মনসিংহ জেলা পুলিশ থেকে পুরষ্কার পান। মাদক ও অপরাধ নির্মূলে তার এইসব সফলতায় মাদক ব্যবসায়ীসহ অন্যান্যরা ক্ষিপ্ত হয়ে নামে বে-নামে এসব অভিযোগ দেন এবং অপপ্রচার চালিয়ে আসছে।

অপর একটিসূত্রে জানা যায়, ভালুকা থানার সাবেক এএসআই মোঃ তানভীর (বিপি নং-৯১১১১৩৯৮৩৪, বর্তমানে শেরপুর জেলায়) এবং মোঃ শাহ আলম (বিপি নং-৮৫০৪০২৯৪৫৬, বর্তমানে জামালপুর জেলায়) এসব ষড়যন্ত্রের পিছনে রয়েছে। তানভীর এবং শাহ আলম এর বিরুদ্ধে গফরগাঁও সার্কেল অফিসে পিআইও রিপোর্ট তদন্তাধিন রয়েছে। পিআইও রিপোর্ট এবং প্রশাসনিক কারণে ভালুকা থানা হতে বদলি হওয়ায় তারা এএসআই পাইলট ভৌমিককে দোষারোপ করতে থাকে।

এর সূত্রের জের ধরে এএসআই পাইলট ভৌমিকের এর বিরুদ্ধে প্রতিহিংসামূলকভাবে ভালুকাসহ বিভিন্ন ব্যক্তিদের দিয়ে নামে বে-নামে এসব ষড়যন্ত্র চার্লিয়ে যাছে যাচ্ছে।

পুলিশ সদরদপ্তর, ময়মনসিংহ রেঞ্জ ডিআইজি কার্যালয় এবং পুলিশ সুপারের কাছে দেওয়া অভিযোগের বিষয়ে এএসআই পাইলট ভৌমিকের কাছে জানতে চাইলে তিনি বলেন, ‘আমার বিরুদ্ধে এগুলো মিথ্যা অভিযোগ। তদন্ত হচ্ছে, হোক। আমার কাছেও সাক্ষী আছে।

তবে এসব বিষয়ে ভালুকা থানার অফিসার ইনচার্জ (ওসি) কামাল হোসেন বলেন, ‘অনেকে তার বিরুদ্ধে বিভিন্ন জায়গায় অভিযোগ দিয়েছে তবে এগুলো সত্য নয়। পাইলট ভৌমিক আমার থানার একজন ভালো অফিসার ।