Durnitibarta.com
ঢাকাসোমবার , ১৩ মে ২০২৪
আজকের সর্বশেষ সবখবর

নবম বর্ষপূর্তিতে নজরুল বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির বর্ণাঢ্য আয়োজন

প্রতিবেদক
বার্তা বিভাগ
মে ১৩, ২০২৪ ৯:২৬ অপরাহ্ণ
Link Copied!

ত্রিশাল(ময়মনসিংহ) প্রতিনিধি: বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে নবম বর্ষপূর্তি উদযাপন করলো জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি।

ময়মনসিংহের ত্রিশালে অবস্থিত জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে এক ঝাঁক তরুণ সাংবাকর্মী নিয়ে ২০১৫ সালে যাত্রা শুরু করে এ সংগঠনটি। প্রতিষ্ঠার পর থেকে অদ্যবদি বস্তুনিষ্ঠ সাংবাদিকতা ও অকৃত্রিম পেশাদারিত্ব বজায় রেখে দেশ ও রাষ্ট্রের কল্যাণে কাজ করে যাচ্ছে এ সংগঠনের সংবাদকর্মীরা।

আজ ১৩ মে (সোমবার) শোভাযাত্রা, বৃক্ষরোপণ কেক কাটা, জাতীয় সঙ্গীত, সাংস্কৃতিক অনুষ্ঠান, রচনা প্রতিযোগিতার পুরষ্কার বিতরণ এবং আলোচনা সভার আয়োজনের মাধ্যমে এই প্রতিষ্ঠা বার্ষিকী পালন করা হয়।

এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য দেন বিশ্ববিদ্যালয় উপাচার্য প্রফেসর ড সৌমিত্র শেখর। তিনি তার বক্তব্যে বলেন, ‘শিক্ষক-শিক্ষার্থী সকলের প্রিয় সংগঠন জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি। আমি সাংবাদিক সমিতির সকলকে শুভেচ্ছা জ্ঞাপন করি। আমি মনে করি, সাংবাদিক সমিতির সদস্যরা সঠিক পথেই রয়েছেন। সাংবাদিক মারধরের ঘটনাকে কেন্দ্র করে তিনি বলেন, অপরাধীরা যেখানেই থাকুক তাদের শাস্তি হবেই।

উপাচার্য আরও বলেন, আমি সবাইকে নিয়ে চলতে চাই, সবাইকে নিয়েই থাকতে চাই। এলাকাবাসীর সহযোগীতা সবসময় পেয়েছি এবং ভবিষ্যতেও সহযোগীতাপূর্ণ সম্পর্ক আশা করছি। বিশ্ববিদ্যালয়ের মর্যাদা রক্ষার জন্য আমরা একসাথে কাজ করতে চাই।’

এসময় বিশেষ অতিথির বক্তব্য দেন, ট্রেজারার প্রফেসর ড. আতাউর রহমান। আলোচক হিসেবে আলোচনা করেন ময়মনসিংহ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক অমিত রায়।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সাংবাদিক সমিতির সভাপতি মো ফাহাদ বিন সাঈদ।

সাংবাদিক সমিতির কার্যনির্বাহী সদস্য ডি এইচ রনির সঞ্চালনায় এছাড়াও এসময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয় রেজিস্ট্রার কৃষিবিদ ড. হুমায়ুন কবির, পরিবহন প্রশাসক ড. মো আরিফুর রহমান, প্রকল্প পরিচালক প্রকৌশলী জোবায়ের হোসেন, বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান, দপ্তর প্রধান, ত্রিশাল প্রেসক্লাবের সভাপতি খোরশিদুল আলম মুজিব, প্রেসক্লাবের আহ্বায়ক আলমগীর কবির, ত্রিশাল প্রেস ইউনিটির সভাপতি সাইফুল আলম তুহিন, ত্রিশাল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এইচএম জুবায়ের হোসাইন, মাটি ও মানুষের সম্পাদক এটিএম মনিরুজ্জামান, প্রেসক্লাবের সাবেক সভাপতি রফিকুল ইসলাম শামীম, আমার সংবাদ প্রতিনিধি মামুনুর রশীদ, সাংবাদিক ফরহাদ হোসেন, সময়ের আলো প্রতিনিধি হুমায়ন কবির হিমাদ্রী, বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সাবেক সভাপতি রাশেদুজ্জামান রনি, সাবেক সাধারণ সম্পাদক আহসান হাবীব, বর্তমান সদস্যবৃন্দ, শিক্ষক-কর্মকর্তা, কর্মচারী, নজরুল বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবের সদস্যবৃন্দ ও বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ক্রিয়াশীল সংগঠনের সদস্যবৃন্দ।

উল্লেখ্য সোমবার সকাল ১১ টায় গাছ রোপণের মাধ্যমে শুরু হয় এই প্রতিষ্ঠা বার্ষিকীর আয়োজন। এরপর একটি শোভাযাত্রা লাইব্রেরির সামনে শুরু হয়ে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থান প্রদক্ষিণ শেষে প্রশাসনিক ভবনের সামনে এসে শেষ হয়। এরপর কনফারেন্স রুমে কেক কাটার পর জাতীয় সংগীত পরিবেশন ও একটি  মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। সবশেষে আলোচনা সভা ও রচনা প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। এরপর সমিতির প্রয়াত নেতৃবৃন্দ এবং সদস্যদের মাঝে সম্মাননা স্মারক তুলে দেয়ার মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষনা করেন আজকের অনুষ্ঠানের সভাপতি মোঃ ফাহাদ বিন সাঈদ।