Durnitibarta.com
ঢাকাবৃহস্পতিবার , ৯ নভেম্বর ২০২৩
আজকের সর্বশেষ সবখবর

ডোমারে মির্জাগঞ্জ বধ্যভূমির উদ্বোধন

প্রতিবেদক
বার্তা বিভাগ
নভেম্বর ৯, ২০২৩ ৯:৪২ অপরাহ্ণ
Link Copied!

সাহিদুল ইসলাম,নীলফামারী প্রতিনিধিঃ একাত্তরের মহান স্বাধীনতা যুদ্ধে পাকিস্তানি হানাদার বাহিনী ও তাদের দোসর রাজাকার, আলবদর বাহিনীর নির্মম নির্যাতন এবং গণহত্যায় শহীদ কহুর, নহুর ও রুস্তমের স্মৃতিবিজড়িত নীলফামারীর ডোমার উপজেলার মির্জাগঞ্জ বধ্যভূমির উদ্বোধন করা হয়েছে আজ।

বৃহস্পতিবার (৯ই নভেম্বর) দুপুরে উপজেলার জোড়াবাড়ী ইউনিয়নের মির্জাগঞ্জ বালাপাড়ায় ফিতা কেটে বধ্যভূমির দ্বার উন্মোচন করেন—নীলফামারী-১ (ডোমার-ডিমলা) আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আফতাব উদ্দিন সরকার।

ডোমার উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ নাজমুল আলম বিপিএএ’র সভাপতিত্বে ও উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের আহ্বায়ক মোঃ আল-আমিন রহমানের সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন—ডোমার উপজেলা পরিষদের চেয়ারম্যান তোফায়েল আহমেদ, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মোঃ নুরননবী, জোড়াবাড়ী ইউনিয়ন মুক্তিযোদ্ধা সংসদের আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা আব্দুল মজিদ, ভাইস-চেয়ারম্যান মোঃ আব্দুল মালেক সরকার, ৪নং জোড়াবাড়ী ইউপি চেয়ারম্যান মোঃ সাখাওয়াত হাবিব বাবু, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মোঃ সহিদ আহম্মেদ সান্তু প্রমূখ।

উদ্বোধনের পর সকল শহীদদের আত্মার প্রতি সম্মান প্রদর্শনে এক মিনিট নীরবতা পালন সহ বধ্যভূমির শহীদ বেদীতে পুষ্পমাল্য অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করা হয়।

জানা যায়, মির্জাগঞ্জ বধ্যভূমিতে উপজেলার জোড়াবাড়ী ইউনিয়নের হলহলিয়ার মৃত গফুর উদ্দিনের পুত্র শহীদ আজিমদ্দিন কহুর (লাল মুক্তিবার্তা নং-০৩১৫০৫০০৯৯), শহীদ ফজর হক নহুর (লাল মুক্তিবার্তা নং-০৩১৫০৫০১০৮) ও চান্দখানের মৃত কাউয়ুমের পুত্র শহীদ রুস্তম আলী (ভারতীয় তালিকা নং-৪১৪৫১) সহ অজ্ঞাত পরিচয়ের অনেক মানুষ শহীদ হন।