loading...

সাগরে ফুঁসছে ঘূর্ণিঝড় ‘পবন’, প্রভাব পড়বে বাংলায়

0

আরব সাগরে ফের বাসা বেঁধেছে ঘূর্ণিঝড় ‘পবন’। এই ঘূর্ণিঝড়ের ফলে পশ্চিমী ঝঞ্ঝা বাঁধা পড়ে আছে আরব সাগরে। উত্তর-পশ্চিমের বাতাস প্রবেশ করতে পারছে না ভারতে। ফলে শীতের দেখা মিললেও ফের তাপমাত্রা বেড়েছে। বৃহস্পতিবার ছিল শীতলতম দিন। তারপর থেকে সোমবার সর্বনিম্ন তাপমাত্রা বেড়ে দাঁড়িয়েছে ১৯.৪ ডিগ্রি।

আবহাওয়া অফিস জানিয়েছে, বর্তমানে সর্বনিম্ন তাপমাত্রা স্বাভাবিকের থেকে তিন ডিগ্রি বেশি। একইসঙ্গে সুখবর দিয়েছে, বুধবার থেকে ফের শীত পড়তে পারে। পশ্চিমী ঝঞ্ঝার কারণে বুধবার থেকে তাপমাত্রার পরিবর্তন হবে বলে মনে করছেন আবাহবিদরা।

আরব সাগরে বাসা বাঁধা ঘূর্ণিঝড় পবনের জেরে বাধাপ্রাপ্ত হচ্ছে উত্তর-পশ্চিম বায়ু। ফলে পশ্চিম দিকে থেকে হাওয়া ঢুকতে পারছে না, রাজ্যে হাওয়া ঢুকছে পূর্ব দিক থেকে। সেই হাওয়া গরম। ফলে তাপমাত্রা বেড়েছে বঙ্গের। বুধবার নাগাদ পশ্চিমী ঝঞ্ঝা প্রবেশ করতে শুরু করবে। তারপরই ফের ঠান্ডা পড়তে পারে।

এদিকে, আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস, আগামী কয়েকদিন তাপমাত্রার তেমন কোনো পরিবর্তন হবে না। ভোরের দিকে কুয়াশা থাকবে। আকাশ থাকবে মেঘলা। সকাল ও সন্ধ্যায় শীতের আমেজ পাবেন মানুষ। কিন্তু কনকনে ঠান্ডা এখনই নয়।

loading...
%d bloggers like this: