সংবাদ প্রকাশের পর ঝিনাইগাতীতে সেই ভাঙা সড়ক সংস্কার

0

জাহিদুল হক মনির,

বৃষ্টির পানিতে ভেঙে চলাচলের অনুপযোগী শেরপুরের ঝিনাইগাতী উপজেলার কাড়াগাঁও বটতলা-আয়নাপুর সড়কটির সংস্কার করা হয়েছে। গতকাল মঙ্গলবার বিকালে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) শেরপুরের নির্বাহী প্রকৌশলী শামসুদ্দিন আহাম্মেদের নির্দেশক্রমে এ সংস্কার কাজ করা হয়েছে।এ নিয়ে গত ৫ জুলাই ‘ঝিনাইগাতীতে বৃষ্টিতে সড়ক ভেঙে চলাচলের অনুপযোগী’ শিরোনামে দৈনিক ময়মনসিংহ পত্রিকায় একটি সচিত্র প্রতিবেদন প্রকাশ করা হয়।জানা গেছে, গত ৩ জুলাই (শুক্রবার) বৃষ্টির পানিতে ওই সড়কের আয়নাপুর এলাকার ফর্সা মিয়ার বাড়ির সামনে ভেঙ্গে চলাচলের অনুপযোগী হয়ে পড়ে। এতে এ সড়ক দিয়ে চলাচল করতে গিয়ে স্থানীয় বাসিন্দাদের ভোগান্তি বেড়ে যায়।

দ্রুত সড়কটি সংস্কার করাই সংশ্লিষ্ট কৃতপক্ষকে ধন্যবাদ জানিয়েছেন স্থানীয়রা।তবে এ সড়কের বিভিন্ন স্থানে ইট-বালু, ঢালাই ও বিটুমিন উঠে বিভিন্ন স্থানে খানাখন্দ আর গর্তের সৃষ্টি হয়েছে। এগুলোও দ্রুত মেরামতের অনুরোধ জানিয়েছেন তারা।এ ব্যাপারে এলজিইডির উপজেলা প্রকৌশলী মোজাম্মেল হক বলেন,‘সড়কটি বৃষ্টির পানিতে ভেঙ্গে যাওয়ায় চলাচলের কিছুটা বিঘœ ঘটে। তবে বিষয়টি জানার পরেই আমাদের শেরপুরের নির্বাহী প্রকৌশলী শামসুদ্দিন আহাম্মেদের নির্দেশক্রমে এলজিইডির জরুরী মেরামতের কাজের অংশ হিসেবে এটির সংস্কার কাজ করা হয়েছে।

তিনি আরও বলেন, ‘আমাদের একটি নতুন প্রকল্প তৈরী হচ্ছে।ওই প্রকল্পের আওতায় কাড়াগাঁও বটতলা থেকে গুরুচরণ দুধনই বর্ডার (আরএইচডি) পর্যন্ত ৫.৯ কিলোমিটার সড়ক প্রশস্তকরণ ও মজবুতিকরণের জন্য উন্নয়ন প্রকল্প প্রস্তাবনা (ডিপিপি) তৈরি করে পাঠানো হয়েছে।এ প্রকল্পটি অনুমোদন পেলে দ্রুত সময়ের মধ্যে সড়কটি প্রশস্তকরণ ও মজবুতিকরণের জন্য কাজ করা হবে।

%d bloggers like this: