শেরপুরে ব্রহ্মপুত্র নদের চরে প্রস্তাবিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ইকোপার্ক বাস্তবায়নের দাবিতে সমাবেশ

0
মুহাম্মদ আবু হেলাল, শেরপুর প্রতিনিধি:
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী মুজিববর্ষ উপলক্ষে শেরপুর জেলার সদর উপজেলার চরপক্ষীমারী ইউনিয়নের পাশ দিয়ে প্রবাহিত ব্রহ্মপুত্র নদের চরে প্রস্তাবিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ইকোপার্ক বাস্তবায়নের দাবিতে বিকেলে ব্রহ্মপুত্র নদসংলগ্ন ডাকপাড়া গ্রামে এক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।
  এতে সভাপতিত্ব করেন, চরপক্ষীমারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. আকবর আলী। সমাবেশে বক্তব্য রাখেন, ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. গোলাম রব্বানী, সহ-সভাপতি জয়নাল আবেদীন, ইউনিয়ন মহিলা আওয়ামী লীগের সভানেত্রী মুকেজা বেগম, সাধারণ সম্পাদক পারভীন আক্তার, সদর থানা আওয়ামী লীগের কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক মো. কুতুব উদ্দিন প্রমুখ।
 সমাবেশে ইউপি চেয়ারম্যান আকবর আলী বলেন, মুজিববর্ষ উপলক্ষে ব্রহ্মপুত্র নদের বিশাল চরে প্রস্তাবিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ইকোপার্কটি স্থাপনের জন্য দীর্ঘদিন যাবত এই এলাকার জনগণ দাবি জানিয়ে আসছে।
ব্রহ্মপুত্র নদের ডাকপাড়া এলাকায় ১০০ একর খাস জমি আছে। এখানে ইকোপার্কটি স্থাপন করা হলে পর্যটক ও ভ্রমণ পিপাসুদের বেড়ানোর জন্য একটি সুন্দর স্থান প্রতিষ্ঠিত হবে। পাশাপাশি পরিবেশ ও জীববৈচিত্র্য রক্ষায় প্রস্তাবিত ইকোপার্কে বিভিন্ন প্রজাতির বৃক্ষ রোপণ করা হবে।
তাই ব্রহ্মপুত্র নদের এই চরে ইকোপার্কটি বাস্তবায়নের জন্য মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও জাতীয় সংসদের হুইপ মো. আতিউর রহমানের নিকট আবেদন জানান তিনি।  সমাবেশে চরপক্ষীমারী ইউনিয়নের শতাধিক এলাকাবাসী উপস্থিত ছিলেন।

%d bloggers like this: