শেরপুরের ঝিনাইগাতীর বানিয়া পাড়ার ব্রিজটি এখন জনগণের মরণ ফাঁদ!

0

মুহাম্মদ আবু হেলাল:

শেরপুরের ঝিনাইগাতী উপজেলার বানিয়া পাড়া গ্রামে ত্রাণ ও পূর্ণবাসন মন্ত্রনালয়ের অর্থায়নে ২০১১-২০১২ অর্থ বছরে নির্মাণকৃত ব্রিজটি নির্মাণের পরের বছরেই আকস্মিক পাহাড়ী ঢলের তোড়ে ভেঙ্গে পড়ে। ব্রিজটি ভেঙ্গে পড়ার পর থেকে অদ্যবধি পর্যন্ত উক্ত ব্রিজটি পূর্ণঃ নির্মাণ বা সংস্কারের কোন উদ্দ্যোগ না নেওয়ায় ওই ভাঙ্গা ব্রিজটি এলাকাবাসীর কাছে এখন মরণ ফাঁদে পরিণত হয়েছে।

এলাকাবাসীর সাথে কথা বলে জানা যায়, বানিয়াপাড়া, কোড়ালিয়াকান্দা ও হাসলীগাঁও এই তিন গ্রামের একমাত্র চলার পথের ব্রিজটি নির্মাণের পরের বছরেই পাহাড়ী ঢলের তোড়ে ভেঙ্গে পড়ায় এলাকাবাসীর সহযোগীতায় কোন মতে বাঁশের সাঁকো তৈলী করে চলাচল করতে থাকে। দীর্ঘদিন এ সাঁকো/ব্রিজটি সংস্কারের কোন উদ্দ্যোগ সংশ্লিষ্ট দপ্তর থেকে না নেওয়ায় এলাকাবাসীরা ব্যাপক দুর্ভোগ পোহাচ্ছেন। ভাঙ্গা এ বাঁশের সাঁকো দিয়ে পাড়াপাড় হতে গিয়ে পা’ পিছলে অনেকেই আঘাত প্রাপ্ত হয়েছেন। বিকল্প পথ না থাকায় বাধ্য হয়ে এ ভাঙ্গা সাঁকো দিয়েই জীবনের ঝুঁকি নিয়ে চলাচল করছে।

এ ব্যাপারে মালিঝিকান্দা ইউপি চেয়ারম্যান নুরুল ইসলাম তোতার সাথে যোগাযোগ করা হলে তিনি এ ব্রিজটি সংস্কারের জন্য সংশ্লিষ্ট দপ্তরে আবেদন জানিয়েছেন বলে জানান। ঝিনাইগাতী উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা(পিআইও) মো. আব্দুল মান্নানের সাথে যোগাযোগ করা হলে তিনি এ প্রতিনিধিকে জানান,“ব্রিজটি দ্রæত নির্মাণ/সংস্কারের জন্য আমি লিখিত ভাবে ডিআরও স্যারকে জানিয়েছি। আশা করছি অল্প সময়ের মধ্যে ব্রিজটি পূর্ণঃনির্মানের অনুমতি পাবো”।

%d bloggers like this: