শুভ্র’র খুনীরা যতই শক্তিশালী হোক তারা রেহাই পাবে না…..গৃহায়ন ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ

0

স্টাফ রিপোর্টার  :

গৃহায়ন ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ বলেন, গৌরীপুরে স্বেচ্ছাসেবকলীগ নেতা মাসুদুর রহমান শুভ্র’র খুনীরা যতই শক্তিশালী হোক তারা আইনের হাত থেকে রেহাই পাবে না। শুভ্র হত্যায় জড়িতদের দ্রুত আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি কার্যকর করা হবে। শুক্রবার (৩০) অক্টোবর বিকেলে গৌরীপুরে কালিখলা এলাকায় উপজেলা আওয়ামীলীগের উদ্যোগে নিহত শুভ্র’র স্মরণসভায় বক্তব্যকালে তিনি দলীয় নেতা-কর্মীদের এ প্রতিশ্রুতি দেন।

স্মরণসভায় ময়মনসিংহ জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এডভোকেট মোয়াজ্জেম হোসেন বাবুল বলেন, এক মাসের মধ্যে শুভ্র হত্যায় জড়িত সকল আসামীদের গ্রেফতার করা না হলে রাজপথে কঠোর আন্দোলনে নামবেন দলীয় নেতা-কর্মীরা।
তিনি আরও বলেন, শুভ্র হত্যা মামলার আসামী সৈয়দ রফিকুল ইসলামকে দলীয় পদ থেকে বহিস্কারের জন্য কেন্দ্রিয় আওয়ামীলীগ বরাবরে চিঠি প্রেরণ করা হয়েছে।

উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি ডাঃ হেলাল উদ্দিন আহাম্মদের সভাপতিত্বে এ স্মরণসভা বক্তব্য দেন ময়মনসিংহ জেলা আওয়ামীলীগের সহ সভাপতি বীর মুক্তিযোদ্ধা নাজিম আহমেদ এমপি, জেলা আওয়ামীগের যুগ্ন সাধারণ সম্পাদক শওকত জাহান মুকুল, এম এ কদ্দুছ, জেলা আওয়ামীগের সাংগঠনিক সম্পাদক শরীফ হাসান অনু, কেন্দ্রিয় আওয়ামীলীগের উপ কমিটির সাবেক সহ সম্পাদক মোর্শেদুজ্জামান সেলিম, জেলা সেচ্ছাসেবকলীগের সভাপতি এডভোকেট নুরুজ্জামান খোকন, সাধারণ সম্পাদক উত্তম চক্রবর্তী রকেট, উপজেলা আওয়ামীগের যুগ্ম সাধারণ সম্পাদক ইকবাল হোসেন জুয়েল, সাংগঠনিক সম্পাদক আবুল কালাম আজাদ, আব্দুল মুন্নাফ, রমিজ উদ্দিন, উপজেলা আওয়ামীগের মহিলা বিষয়ক সম্পাদিকা রাবেয়া ইসলাম ডলি, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান মোফাজ্জল হোসেন খান, নিহত শুভ’র চাচা সাবেক ছাত্রলীগ নেতা সাদেকুর রহমান সেলিম, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি সঞ্জিত চন্দ্র দাস, উপজেলা সেচ্ছাসেবকলীগের সভাপতি ও ভাইস চেয়ারম্যান মোঃ সোহেল রানা প্রমুখ।

উপজেলা আওয়ামীলীগের উদ্যোগে নিহত শুভ্র’র স্মরণসভায় পৌরসভাসহ বিভিন্ন ইউনিয়ন থেকে আওয়ামীলীগ ও তার অঙ্গ সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা দুপুর থেকেই দলে দলে কালিখলায় জমায়েত হতে থাকেন। একপর্যায়ে কানায় কানায় পরিপূর্ণ হয়ে যায় কালিখলাসহ এর আশপাশ এলাকা। স্মরণসভা শেষে নিহত শুভ্র’র আত্মার মাগফেরাত কামনায় দোয়া পরিচালনা করেন শুভ্র’ ছোট ভাই আবিদুর রহমান প্রান্ত।

উল্লেখ্য ১৭ অক্টোবর রাত সাড়ে ১০টার দিকে গৌরীপুর পৌর শহরে পানমহাল এলাকায় শুভ্রকে প্রকাশ্যে কুপিয়ে হত্যা করে সন্ত্রাসীরা। এ হত্যাকান্ডে জড়িত থাকার অভিযোগে গৌরীপুর পৌর মেয়র ও পৌর আওয়ামীলীগের সভাপতি সৈয়দ রফিকুল ইসলাম (৫৫) এবং উপজেলা বিএনপির যুগ্ম আহবায়ক ইউপি চেয়ারম্যান রিয়াদুজ্জামান রিয়াদ (৩৮) সহ স্থানীয় ১৪ জনের বিরুদ্ধে মামলা হয়েছে। নিহত শুভ্র’র ছোট ভাই আবিদুর রহমান প্রান্ত (২৩) বাদী হয়ে গৌরীপুর থানায় এ হত্যা মামলা দায়ের করেন। এতে অজ্ঞাত আরও ৮ জনকে আসামি করা হয়েছে। মামলাটি ময়মনসিংহ ডিবি পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।

উক্ত মামলায় উপজেলা বিএনপির যুগ্ম আহবায়ক (একাংশ) ইউপি চেয়ারম্যান রিয়াদুজ্জামান রিয়াদ ও তার তিন সহযোগী জাহাঙ্গীর, মুজিবর, রাসেল, খাইরুলকে গ্রেপ্তার করা হয়েছে।

 

%d bloggers like this: