Durnitibarta.com
ঢাকাবৃহস্পতিবার , ১০ নভেম্বর ২০২২
আজকের সর্বশেষ সবখবর

গজল ও কিরাত প্রতিযোগিতায় ১ম স্থান অর্জন করলেন সাংবাদিক কন্যা তাসমিম

প্রতিবেদক
বার্তা বিভাগ
নভেম্বর ১০, ২০২২ ১২:৪৩ পূর্বাহ্ণ
Link Copied!

মুক্তাগাছা প্রতিনিধি:
মুক্তাগাছার নূরুল অহী মাদ্রাসা থেকে গজল ও কিরাত প্রতিযোগিতায় শিশু ও প্রথম শ্রেনীর মধ্যে ১ম স্থান অধিকার করেন সাংবাদিক কন্যা মোছাঃ তাসমিম আক্তার। তাসমিম আক্তার সাংবাদিক মোঃ আনিসুর রহমানের একমাত্র কন্যা। তাসমিম মুক্তাগাছা উপজেলার দাওগাঁও ইউনিয়নের সিমান্ত বাজার নূরুল অহী মাদ্রাসায় শিশু শ্রেনীতে পড়াশোনা করছেন। উক্ত গজল ও কিরাত প্রতিযোগিতায় ৭০ জন শিক্ষার্থী অংশ নেন।
এদের মধ্যে শিশু শ্রেনী ও প্রথম শ্রেনীতে শিক্ষার্থীদের মধ্যে গজল প্রতিযোগিতায় বিজয়ী হয়ে প্রথম স্থান অর্জন করেন সাংবাদিক কন্যা তাসমিম আক্তার। এছাড়াও তাওহীদ এবং রেদোয়ান বিজয়ী হয়। দ্বিতীয়, তৃতীয় এবং চতুর্থ শ্রেনীর শিক্ষার্থীদের মধ্যে কিরাত  প্রতিযোগিতায় বিজয়ী হন মুস্তাকিম, মারুফ এবং আবু নাঈম। গজল প্রতিযোগিতায় বিজয়ী হন মরিয়ম, সৈকত, তানজিলা। গত শনিবার দিনব্যাপি গজল ও কিরাত প্রতিযোগিতা  অনুষ্ঠিত হয়। রবিবার বিজয়ীদের হাতে পুরুস্কার বিতরণ করেন মাদ্রাসার পরিচালক ও শিক্ষকগন।
উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন  ময়মনসিংহ তালতলা মাগজান মাদ্রাসার প্রিন্সিপাল পীরে কামেল আব্দুর রহমান হাফেজ্জী হুজুর। এছাড়াও অনুষ্ঠানটি সঞ্চালনা করেন অত্র মাদ্রাসার শিক্ষক মোঃ ফজলুল হক। বিচারকের দায়িত্ব পালন করেন, নুরুল অহী মাদ্রাসার পরিচালক হাফেজ মাওলানা মোহাম্মদ জমির উদ্দিন, হাফেজ মোঃ লোকমান আলী,মোঃ মতিউর রহমানসহ বিভিন্ন মাদ্রাসার হাফেজগন।
গজল ও কিরাত প্রতিযোগিতা শেষে ময়মনসিংহ তালতলা মাগজান মাদ্রাসার প্রিন্সিপাল পীরে কামেল আব্দুর রহমান হাফেজ্জী হুজুরের কাছ থেকে ২০জন শিক্ষার্থী কোরআনের ছবক গ্রহন করেন। এছাড়াও হেফজ খানায় উদ্বোধনী ছবক গ্রহন ৭ জন শিক্ষার্থী।