loading...

শিক্ষাপ্রতিষ্ঠানগুলোর অতিরিক্ত ফি বন্ধের দাবি

0

বগুড়া প্রতিনিধি:

‘শিক্ষাখাতে লুটপাট চলবে না, সরকার নির্ধারিত সেশন ফি নিতে হবে এবং শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে সরকার নির্ধারিত সেশন চার্জ ভর্তি ফি’র অতিরিক্ত আদায় চলবে না’ – এই রকম বিভিন্ন লেখায় ব্যানার নিয়ে বগুড়া শহরের সাতমাথায় প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধন করেছে জেলার বাম রাজনৈতিক গোষ্ঠীর ছাত্র এবং যুব সংগঠনগুলো।

মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় অনুষ্ঠিত নয়টি ছাত্র সংগঠন এবং যুব সংগঠনের এ কর্মসূচি ছিল তাদের ধারাবাহিক আন্দোলনের অংশ।

মানববন্ধনে প্রধান বক্তা সিপিবি বগুড়া জেলা কমিটির সাধারণ সম্পাদক আমিনুল ফরিদ বলেন, সরকারি নীতিমালা ও উচ্চ আদালতের নির্দেশ উপেক্ষা করে শিক্ষার্থীদের কাছ থেকে অতিরিক্ত ফি আদায় করা হচ্ছে। সরকারের কঠোর নির্দেশনা আছে শিক্ষার্থীদের কাছ থেকে কোনো উন্নয়ন ফি নেয়া যাবে না। অথচ শিক্ষা প্রতিষ্ঠানগুলো নিয়মনীতির তোয়াক্কা করছে না। সরকারি নীতিমালার বাইরে অতিরিক্ত ফি আদায় ২০২০ সালেই বন্ধ করতে হবে। নয়তো আমরা শিক্ষার্থী, অভিভাবক এবং জনগণকে নিয়ে দুর্বার আন্দোলন গড়ে তুলব।

জাতীয় যুবজোট সভাপতি ওবায়দুল হকের সভাপতিত্বে আরো বক্তব্য দেন- সুজন বগুড়া জেলা সমন্বয়কারী আলতামাস আলী খান, বাংলাদেশ যুব ইউনিয়ন বগুড়া জেলা কমিটির সভাপতি সাজেদুর রহমান ঝিলাম, সাধারণ সম্পাদক শাহনেওয়াজ কবির খান পাপ্পু, বগুড়া সদর উপজেলার সাংগঠনিক সম্পাদক সুলতান আহমেদ, বাংলাদেশ ছাত্র ইউনিয়ন বগুড়া জেলা সংসদের সভাপতি নাদিম মাহমুদ, ছাত্রনেতা শহিদুল ইসলাম প্রমুখ।

loading...
%d bloggers like this: