শাখতারকে হারিয়ে ফাইনালে ইন্টার, ১০ বছর পর শিরোপার হাতছানি

0

 

১০ বছর পর বড় কোনো শিরোপার দ্বারপ্রান্তে ইতালির ক্লাব ইন্টার মিলান। লাউতারো মার্তিনেস ও রোমেলু লুকাকুর জোড়া গোলে শাখতার দোনেৎস্ককে বড় ব্যবধানে হারিয়ে ইউরোপা লিগের ফাইনালে উঠেছে তারা। গতকাল সোমবার (১৭ আগস্ট) জার্মানির ডুসেলডর্ফে রাতে দ্বিতীয় সেমিফাইনালে ৫-০ গোলে জিতেছে ইতালিয়ান দলটি।

দুই অর্ধে লাউতারো মার্তিনেস দারুণ দুটি গোল করছেন এবং শেষ দিকে জোড়া গোল পান রোমেলু লুকাকু। অন্য গোলটি করেন দানিলো দামব্রোজিও। খেলা শুরুর ১৯তম মিনিটে এগিয়ে যায় ইন্টার। শাখতার গোলরক্ষকের ভুল পাসে বল পেয়ে যান নিকোলো বারেল্লা। খানিকটা এগিয়ে ডান দিক থেকে তার নেয়া দারুণ ক্রসে হেডে ঠিকানা খুঁজে নেন লাউতারো মার্তিনেস। বিরতির পর ৬৪তম মিনিটে কর্নার থেকে আসা বলে হেডে ব্যবধান দ্বিগুণ করেন দানিলো দামব্রোজিও। এর ১০ মিনিট পর নিজের দ্বিতীয় গোলে স্কোরলাইন দাড়ায় ৩-০। ডি-বক্সের সামনে বল পেয়ে দারুণ শটে গোলরক্ষককে ফাঁকি দেন আর্জেন্টাইন এ স্ট্রাইকার।

এরপর ৭৮তম মিনিটে মার্তিনেসের পাস থেকে করা গোলে ব্যবধান আরো বাড়ান বেলজিয়ান ফরোয়ার্ড রোমেলু লুকাকু। এর তিন মিনিট পরই নিজের দ্বিতীয় গোল পেয়ে যান লুকাকু। প্রায় মাঝ মাঠের কাছে থেকে বল নিয়ে একক দারুণ গোলটি করেন ২৭ বছর বয়সী ফরোয়ার্ড। আগামী শুক্রবার শিরোপা লড়াইয়ে সেভিয়ার বিপক্ষে নামবে আন্তোনিও কন্তের দল। রোববার প্রথম সেমি-ফাইনালে ম্যানচেস্টার ইউনাইটেডকে ২-১ গোলে হারিয়ে ষষ্ঠবারের মতো ফাইনালে ওঠে সেভিয়া।

%d bloggers like this: