ঢাকা ২৭.৯৯°সে ১৬ই অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ
শিরোনাম :
প্রতিমা বিসর্জনের মধ্যদিয়ে ‘মসিক’এ শেষ হলো শারদীয় দুর্গোৎসব মহানবমীতে পূজামণ্ডপ পরিদর্শন করলেন মসিক -মেয়র ইকরামুল হক টিটু নৌকার মাঝি হয়ে হরিনচড়া ইউনিয়নবাসীর সেবা করতে চান রাসেল রানা ডোমারে শেখ রাসেল দিবস উদযাপন উপলক্ষে প্রস্তুতিমূলক সভা  দুধের শিশু কোলে নিয়ে ট্রেনের নিচে মায়ের ঝাঁপ মুক্তাগাছায় সাম্প্রদায়িক সম্প্রীতি ও ঐতিহ্য রক্ষা করে পূজা উদযাপন শিশু তামিমের হাতে বই-খাতা বদলে ঘাড়ে ৬ সদস্যদের পরিবারের দায়িত্ব হালুয়াঘাটে আজ দুর্যোগ প্রশমন দিবস পালিত ডোমারে নবাগত উপজেলা সমবায় অফিসার এর সাথে বসুন্ধরা সমিতির সৌজন্য সাক্ষাৎ হালুয়াঘাটে ইউপি চেয়ারম্যান সুমনের অশ্লীল ভিডিও ফাঁস

শীতে উষ্ণতা পেতে পান করুন এক কাপ চা

লাইফস্টাইল ডেস্ক :

এককাপ চা শুধু আপনাকে চাঙ্গাই রাখে না, এটি রোগ প্রতিরোধ ক্ষমতাও বাড়ায়। বিশেষ করে শীতে এককাপ গরম চায়ের বহু উপকার।

করোনাকালে ঠাণ্ডা কাশি দূরে রাখতেও সাহায্য করে চা। তাই এ সময় রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াতে খেতে পারেন মসলা চা ও আদা পুদিনা চা।

আসুন জেনে নিই এই দুধ ধরনের চায়ের রেসিপি-

মসলা চা

এই চা বানাতে দুটা লবঙ্গ গুঁড়া, একটা ছোট দারুচিনির ‍টুকরা, দুটা কালো গোল মরিচ ও দুটা কাঁচা এলাচ নিন।

একটি পাত্রে দুই কাপ পানি নিয়ে তাতে চা পাতার সঙ্গে এই মসলাগুলো গুঁড়া করে মিশিয়ে ফুটিয়ে নিন। এর পর এতে চিনি ও দুধ মিশিয়ে ৫ মিনিট মাঝারি আঁচে ফুটিয়ে নিতে হবে।

এর পর চা পাতা ছেঁকে গরম গরম চা পরিবেশন করুন।

আদা ও পুদিনা চা

তাজা পুদিনা কেবল খাবারের স্বাদই বাড়ায় না; বরং হজমেও সহায়তা করে ও পাকস্থলীর সমস্যা দূর করে। আর আদা রক্ত পরিষ্কার করে শরীর সুস্থ রাখে এবং ঠাণ্ডার প্রভাব কমায়।

তৈরির পদ্ধতি

একটা কাপ ফুটন্ত পানিতে ৬-৭টি পুদিনার পাতা ও এক টেবিল-চামচ আদা কুচি দিয়ে ফুটিয়ে নিন। আদা টুকরা করে দেয়ার চেয়ে কুচি করে দেয়া ভালো, এতে সম্পূর্ণ নির্যাস বের হয়।

৪-৫ মিনিট ভালো মতো ফুটিয়ে, গরম গরম পরিবেশন করুন।




আপনার মতামত লিখুন :

এক ক্লিকে বিভাগের খবর


x