র‍্যাব ১৪ এর অভিযানে ৩ জঙ্গি গ্রেফতার

0

প্রদীপ বিশ্বাস,ময়মনসিংহ:

১০ দিনের ব্যাবধানে এবার ময়মনসিংহের ভালুকা উপজেলা থেকে বিপুল পরিমানে উগ্রবাদী বই, বোমা তৈরির সরঞ্জাম, লিফলেটসহ তিন জঙ্গিকে গ্রেফতার করেছে ময়মনসিংহ র‌্যাব-১৪। গত ৩১ মে মুক্তাগাছা উপজেলা থেকেও ৫ জঙ্গিকে গ্রেফতার করা হয়েছিল। গ্রেফতারকৃতরা নিষিদ্ধ ঘোষিত সংগঠন জামায়াতুল মুজাহিদীন বাংলাদেশ (জেএমবি) সক্রিয় সদস্য বলে জানিয়েছে র‌্যাব।

র‌্যাব-১৪ এক প্রেস বিজ্ঞপ্তিতে জানায়, ১০ জুন রাত তিনটার দিকে ভালুকা থানাধীন নলুয়া কুড়িগ্রাম এলাকার একটি পরিত্যক্ত টিনসেড ঘর থেকে তাদের গ্রেফতার করা হয়। তারা নাশকতা করার উদ্দেশ্যে গোপন বৈঠক করছিলো।

গ্রেফতারকৃতরা হলেন, মোঃ মঞ্জুরুল ইসলাম (৪৪), রুহুল আমীন তালুকদার তৌফিক (৪২), আশরাফ খান (৪০)। তারা বিভিন্ন ইসলামি মুফতি জামিলুদ্দীন, জসীমুদ্দীন রাহমানীসহ প্রভৃতি বক্তার বয়ান শুনে উগ্রবাদের প্রতি উদ্ভুদ্ধ হয় ও জেএমবির সক্রিয় সদস্য হয়ে উঠে বলেও জানায় র‌্যাব-১৪, সিপিএসসি। গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে ভালুকা থানায় মামলা দায়েরের কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

ময়মনসিংহ র‍্যাব-১৪ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল এফতেখার উদ্দিন জানান, উগ্রবাদী জঙ্গিদের বিরুদ্ধে নিয়মিত এ ধরনের অভিযান চলবে।

%d bloggers like this: