রূপকল্প ২০২১ বাস্তবায়নে সক্ষম হয়েছে সরকার: কে এম খালিদ

0

নিজস্ব প্রতিবেদক :

সরকার যথাসময়ে রূপকল্প-২০২১ বাস্তবায়ন করতে সক্ষম হয়েছে বলে মন্তব্য করেছেন সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ। বর্তমান সরকার ক্ষমতায় থাকলে টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা ২০৩০ এবং রুপকল্প ২০৪১ যথাসময়ে বাস্তবায়ন সম্ভব হবে বলে মনে করছেন সরকারের এ প্রতিমন্ত্রী।

৫ ফেব্রুয়ারি (শুক্রবার) জাতীয় গ্রন্থাগার দিবস উপলক্ষে এক সংবাদ সম্মেলনে এসে সরকারের এ প্রতিমন্ত্রী এসব কথা বলেন। বৃহস্পতিবার দুপুরে ঢাকার শাহবাগে জাতীয় গ্রন্থাগারের সভাকক্ষে সংবাদ সম্মেলনটির আয়োজন করা হয়।

সাংবাদিকের এক প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী কে এম খালিদ বলেন, কাতারভিত্তিক সংবাদ মাধ্যম আল-জাজিরার প্রকাশিত প্রতিবেদনটি একটি গ্রুপের লিখিত চিত্রনাট্য। এই গ্রুপটি পদ্মা সেতু নিয়েও নানা ধরনের অপপ্রচার চালিয়েছিলো। যার ফলে পদ্মাসেতুর ঋণ বাতিল হয়ে গিয়েছিলো। সেই একই দল এখন করোনার সময়ে বিভিন্ন অপপ্রচার চালাচ্ছে।

করোনার সময়ে সরকারের বিভিন্ন উদ্যোগ নিয়ে রাজনীতি না করার আহ্বান জানিয়ে কে এম খালিদ বলেন, ‘রাজনীতির ক্ষেত্রে সমালোচনা করা যায়। কিন্তু এই সময়ে মানুষের জীবন আগে। তাই করোনার সময়ে সরকারের বিভিন্ন উদ্যোগ নিয়ে রাজনীতি না করলেই ভালো। অপপ্রচারকারীরা যত কথাই বলুক না কেনো প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের উন্নয়ন যাত্রা থামবে না।’

এ সময় সংস্কৃত প্রতিমন্ত্রী তার মন্ত্রণালয়ের বিগত ১০ বছরের বিভিন্ন অর্জন, চলমান প্রকল্প ও অনুমোদিত প্রকল্পগুলো সাংবাদিকদের কাছে তুলে ধরেন।

%d bloggers like this: