ঢাকা ৩০°সে ১৫ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ

বিএনপির মধ্যবর্তী নির্বাচনের দাবি মধ্যবর্তী তামাশা: কাদের

নিজস্ব প্রতিবেদক :

বিএনপির মধ্যবর্তী নির্বাচনের দাবি মধ্যবর্তী তামাশা ছাড়া কিছু নয় বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেছেন, আওয়ামী লীগের মতো কোনো আন্দোলন করতে পারেনি বিএনপি। একটা খণ্ড মিছিলও করার সাহস দেখাতে পারে না তারা। এটা মামা বাড়ির আবদার। মধ্যবর্তী নির্বাচনের নামে আমরা মধ্যবর্তী তামাশা চাই না।

রবিবার সকালে সচিবালয়ে নিজ দপ্তরের সম্মেলন কক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব কথা বলেন কাদের।

মধ্যবর্তী নির্বাচনের বিষয়ে বিএনপির মহাসচিবের বক্তব্যের জবাবে ওবায়দুল কাদের বলেন, এটা মামা বাড়ির আবদার। আমরা মধ্যবর্তী নির্বাচনের নামে মধ্যবর্তী তামাশা চাই না। বিএনপি নেতারা ঘরে বসে পুলিশের গতিবিধি খেয়াল রাখে বলেও জানান তিনি।

সংবাদ সম্মেলনে পদ্মা সেতুসহ চার মেগা প্রকল্প আগামী বছরের জুনের মধ্যে উদ্বোধন করা হবে বলে জানান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। কাদের বলেন, ‘আমরা আশাবাদী, আগামী বছরের জুনে পদ্মা সেতু, মেট্রোরেল, এক্সপ্রেসওয়ে ও চট্টগ্রামের বঙ্গবন্ধু টানেল সবার জন্য উন্মুক্ত করে দিতে পারবো।’

১২ বছর ক্ষমতায় থেকে আওয়ামী লীগ মানুষকে কী দিতে পেরেছে এমন প্রশ্নের জবাবে সেতুমন্ত্রী বলেন, সরকারের যে দায়িত্বটি আমি পালন করছি সেখানে তিনটি মেগা প্রজেক্ট আছে, সেগুলো দ্রুত এগিয়ে যাচ্ছে। ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ে, মেট্রোরেল, পদ্মা সেতু, কর্ণফুলী টানেলের কাজ এগিয়ে চলছে। সবগুলো আগামী বছর উদ্বোধন করতে পারব, সে লক্ষ্যে কাজ করে যাচ্ছি।

ওবায়দুল কাদের বলেন, সরকারের লক্ষ্য নির্বাচনী চ্যালেঞ্জ বাস্তবায়ন। ইশতেহারে যে প্রতিশ্রুতি দিয়েছি সেগুলো বাস্তবায়ন মূল চ্যালেঞ্জ। করোনা সারাবিশ্বকে মৃত্যু উপত্যকায় পরিণত করেছে। বাংলাদেশে শেখ হাসিনার নেতৃত্বে একদিকে করোনা মোকাবিলা করছি এবং অর্থনীতি সচল রেখেছি। ফরেন কারেন্সি রিজার্ভ ৪৩ বিলিয়ন ডলার হয়েছে, প্রবৃদ্ধি আশানুরূপ জায়গায় আছে। সবদিক থেকে আমরা আগাচ্ছি, ডিজিটাল বাংলাদেশের দিকে আগাচ্ছি। করোনার জন্য অনেকে কাজ হারিয়েছে বেকার হয়েছেন, তাদের পুনর্বাসন করা এবং কাজ দেয়া একটা চ্যালেঞ্জ। আমাদের ইশতেহারে আছে বেকারদের কর্মসংস্থান।




আপনার মতামত লিখুন :