ঢাকা ২৭.৯৯°সে ১৭ই সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

চাঁপাইনবাবগঞ্জ গোমস্তাপুর উপজেলা ছাত্রলীগের কমিটিতে বিএনপি-জামায়াত; বাদ পড়েছে ত্যাগী ছাত্রলীগ নেতা কর্মীরা

তারেক আহম্মেদ- চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রতিনিধি :
বাংলাদেশ ছাত্রলীগ চাঁপাইনবাবগঞ্জ জেলার গোমস্তাপুর উপজেলা ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটির গত মঙ্গলবার রাতে অনুমোদন দিয়েছে জেলা ছাত্রলীগ। উল্লেখ্য অনুমোদনপ্রাপ্ত কমিটিতে বিএনপি-জামায়াত পরিবারের সদস্যরা পদ পেয়েছে বলে অভিযোগ উঠেছে। সেই সাথে বাদ পড়েছে ছাত্রলীগের ত্যাগী কর্মীরা।এর ফলে গোমস্তাপুর উপজেলা ছাত্রলীগের পুরাতন ও ত্যাগী কর্মীরা সাংবাদিকের কাছে অভিযোগ করে বলেন, এ কমিটি রাজশাহী শহরে গোমস্তাপুর উপজেলা ছাত্রলীগের সভাপতি কাউসার আহমেদ সাগর, সাধারণ সম্পাদক মুক্তাদির বিশ্বাস মুক্তা, আলীনগর ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি শুভ ও পুলিশ কনস্টেবল মেননের উপস্থিতিতে এ কমিটির খসড়া তালিকা করা হয়।

এছাড়াও গোমস্তাপুর উপজেলার সাবেক কোন ছাত্রলীগ নেতার পরামর্শ ছাড়ায়  তৈরী করা হয় এই কমিটি। কমিটিতে সহ-সভাপতি পদ পাওয়া মিজান সিদ্দিকীর ছাত্রত্ব নেই বলে অভিযোগ উঠেছে। সে বর্তমানে উপজেলা শ্রমিকলীগের ত্রাণ দূর্যোগ সম্পাদক। আরেক সহ-সভাপতি এম এ রহিম রিপন রহনপুর ইউনিয়ন যুবলীগের আহ্বায়ক কমিটির সদস্য বলে রহনপুর ইউনিয়ন যুবলীগের আহ্বায়ক মো:কবির হোসেন নিশ্চিত করেন এবং যুবলীগ আহবায়ক কমিটির তালিকার ক্রমিক নং ২১ এ রিপনের নাম রয়েছে।

এদিকে, বোয়ালিয়া ইউনিয়ন ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক আবদুল কাদের জিলানী বুলেট মুঠোফোনে জানান, কমিটিতে অনেক নতুন মুখ দেখা দিয়েছে, যাদের কোনদিন কোন কর্মসূচীতে পাওয়া যায়নি তাদেরকে (নব্য ছাত্রলীগ) কমিটিতে রাখা হয়েছে বাদ দেওয়া হয়ছে দীর্ঘদিনের পরিক্ষিত কর্মীদের।রহনপুর পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক সদর আলী রিপন ক্ষোভ প্রকাশ করে জানান, লবিং গ্রুপিং ছাড়া এ কমিটির অন্য কোন সফলতা নেয়।

স্বাধীনতা বিরোধী জামায়াত ও বিএনপির সমর্থিত পরিবারের সদস্যদের দ্বারা ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়েছে। পূর্ণাঙ্গ কমিটি ঘোষণার পর পরই উপজেলা ছাত্রলীগের নেতা-কর্মীদের মধ্যে তীব্র ক্ষোভ দেখা দিয়েছে। পদ বঞ্চিত ছাত্রলীগ নেতা জহরুল ইসলাম জয় বলেন, কমিটির নব্য ছাত্রলীগে ভরপুর ত্যাগীরা মূল্যায়িত হয়নি মোটেও। কমিটিতে কয়েকজনের বয়স উর্ত্তীণ, আর্থিক লেনদেনের ঘটনাও ঘটেছে। আরও উল্লেখ্য যে, ২০১৬ সালের ২৪ জুলাই ৪ সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করা হয়।

কমিটি গঠনের পর থেকেই বিতর্ক চলে আসছিল। চলতি বছরের ৮ মে এ কমিটির কার্যক্রম বন্ধ করতে একটি চিঠি ইস্যু করেছিল জেলা ছাত্রলীগ (চাঁপাইনবাবগঞ্জ)। গত ৮ জুলাই কেন্দ্রের প্রেস রিলিজে সভাপতি মোঃ রাইহানুল ইসলাম ইমরানকে কোন বৈধ প্রমাণ ছাড়াই অব্যাহতি দিয়ে গোমস্তাপুর উপজেলা ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি করা হয় সহ সভাপতি কাউসার আহমেদ সাগর কে। একই সাথে সাধারণ সম্পাদক মুক্তাদির বিশ্বাস কে সতর্ক করে জেলা ছাত্রলীগ। এ বিষয়ে চাঁপাইনবাবগঞ্জ জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আরিফুর রেজা ইমন এর সঙ্গে মুঠোফোনে  যোগাযোগ করা হলে তিনি জানান, গোমস্তাপুর উপজেলা ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি যাচাই বাছাই করেই দেওয়া হয়েছে, এখন পর্যন্ত কেউ অভিযোগ করেননি। অভিযোগ পেলে কমিটির বিষয়টি খতিয়ে দেখা হবে।

Attachments area




আপনার মতামত লিখুন :

এক ক্লিকে বিভাগের খবর


x