Durnitibarta.com
ঢাকাশুক্রবার , ২০ জানুয়ারি ২০২৩
আজকের সর্বশেষ সবখবর

জাপার ওয়েবসাইটে শাদ এরশাদ পার্টির কেউ নন!

প্রতিবেদক
বার্তা বিভাগ
জানুয়ারি ২০, ২০২৩ ৬:৪৩ অপরাহ্ণ
Link Copied!

বার্তা ডেস্ক:

জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের ছেলে রাহাগির আল মাহি (শাদ এরশাদ)। ২০১৯ সালের ১৪ জুলাই এরশাদ মৃত্যুবরণ করলে সেই শূণ্য আসনে সাংসদ নির্বাচিত হন তিনি। এমপি হয়ে সক্রিয় হন রাজনীতিতে। পরবর্তীতে শাদকে এক নাম্বার যুগ্ম মহাসচিব করতে তার মা রওশন এরশাদ অনুরোধ করলেও তাকে করা হয় ৪ নম্বর যুগ্ম মহাসচিব।

তবে দলীয়ভাবে শাদকে যুগ্ম মহাসচিব করার কথা বলা হলেও জাতীয় পার্টি অফিসিয়াল ওয়েবসাইটে নেই শাদ এরশাদের নাম। বাকি পার্টির যুগ্ম মহাসচিবসহ সবার নাম ওয়েবসাইটে রয়েছে।

জাতীয় পার্টিতে দেবর-ভাবীর দ্বন্দ্ব এখন ওপেন সিক্রেট। এ দ্বন্দ্ব নিয়ে গণমাধ্যমে ব্যাপক লেখালেখিও হয়। এ দ্বন্দ্ব ও ভাবির প্রতি ক্রোধের কারণেই দলীয় ওয়েবসাইট থেকে এরশাদ-রওশনের পুত্র শাদ এরশাদের নাম ফেলা দেয়া হয়েছে বলে অভিযোগ করেছেন রওশন এরশাদের ঘনিষ্ঠজনরা।

মূলত, রংপুর-৩ আসনে আগামী নির্বাচনে পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের নির্বাচন করবেন এমন ঘোষণার পর থেকেই দেবর-ভাবীর দ্বন্দ্ব অনেকটা প্রকাশ্যে রূপ নেয়। এ আসনের বর্তমান এমপি রওশন পুত্র শাদ এরশাদ।

জাতীয় দফতর থেকে জানানো হয়, শাদ এরশাদকে দল থেকে বহিষ্কার বা শোকজও করা হয়নি।

এ বিষয়ে জানতে চাইলে জাতীয় পার্টির মহাসচিব মুজিবুল হক চুন্নু বিস্ময় প্রকাশ করে বলেন, আমার বিষয়টি জানা নেই। জাতীয় পার্টির দলীয় ওয়েবসাইটে শাদের নাম নেই, এই প্রথম শুনলাম। আমি বিষয়টি দেখছি এবং ব্যবস্থা নিচ্ছি।

গত দেড়বছর যাবত জাপার চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের এবং প্রয়াত এরশাদের সহধর্মিণী, বিরোধী দলের নেতা রওশন এরশাদের সাথে পার্টি নেতৃত্ব নিয়ে চলছে প্রকাশ্যে বিরোধ। এ নিয়ে বিভক্ত হয়ে জাপার সিনিয়র নেতারা। বিষয়টি গড়ায় আদালত পর্যন্ত। যার ফলশ্রুতিতে দলীয় কর্মকাণ্ডে সরাসরি অংশগ্রহণ করতে পারছেন না দলটির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের।