রডের পরিবর্তে বাঁশ, ইউপি সদস্য আলম বরখাস্ত

0

প্রদীপ বিশ্বাস, ময়মনসিংহ:

ময়মনসিংহের ফুলবাড়িয়া উপজেলার আছিম পাটুলী ইউনিয়নের ৮ নং ওয়ার্ডে কালভার্ট নির্মাণে রডের পরিবর্তে বাঁশ ব্যবহারের অভিযোগ তদন্তে প্রমাণিত হওয়ায় স্থানীয় ইউপি সদস্য মােহাম্মদ আলীকে (আলম) সাময়িক বরখাস্ত করা হয়েছে।

মঙ্গলবার (৭ জুলাই) স্থানীয় সরকার বিভাগের উপসচিব মোহাম্মদ ইফতেখার আহমেদ চৌধুরী স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে বিষয়টি জানানো হয়।

প্রজ্ঞাপনটিতে উল্লেখ করা হয়, যেহেতু ময়মনসিংহ জেলার ফুলবাড়িয়া উপজেলার ১২ নং আছিম পাটুলী ইউনিয়ন পরিষদের ৮ নং ওয়ার্ডের সদস্য মােহাম্মদ আলী (আলম) এর বিরুদ্ধে লােকাল গভর্ন্যান্স সাপোর্ট প্রজেক্ট-৩ (এলজিএসপি-৩) এর আওতায় ২০১৮-২০১৯ অর্থবছরে এলুঙ্গি কান্দানিয়া রাস্তার কালির চালা হতে পান্নাবাড়ি রাস্তায় তালেব আলীর ক্ষেতের পাশে এবং কালির চালা হতে পান্নাবাড়ি রাস্তায় খাপসার খালে ইউড্রেইন নির্মাণ কাজে রডের পরিবর্তে বাঁশ ব্যবহারের অভিযােগ স্থানীয় তদন্তে প্রমাণিত হওয়ায় তার দ্বারা ইউনিয়ন পরিষদে ক্ষমতা প্রয়ােগ প্রশাসনিক দৃষ্টিকোণে সমীচীন নয় মর্মে সরকার মনে করে।

সেহেতু ওই ইউপি সদস্য কর্তৃক সংঘটিত অপরাধমূলক কার্যক্রম পরিষদসহ জনস্বার্থের পরিপন্থী বিবেচনায় স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন, ২০০৯ এর ধারা ৩৪(১) অনুযায়ী উল্লিখিত ইউপি সদস্যকে তার স্বীয় পদ থেকে সাময়িকভাবে বরখাস্ত করা হলো।

এ আদেশ জনস্বার্থে জারি করা হলাে এবং তা অবিলম্বে কার্যকর হবে বলেও জানানো হয়েছে এ প্রজ্ঞাপনে।

%d bloggers like this: