ঢাকা ২৭.৯৯°সে ১৬ই অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ
শিরোনাম :
প্রতিমা বিসর্জনের মধ্যদিয়ে ‘মসিক’এ শেষ হলো শারদীয় দুর্গোৎসব মহানবমীতে পূজামণ্ডপ পরিদর্শন করলেন মসিক -মেয়র ইকরামুল হক টিটু নৌকার মাঝি হয়ে হরিনচড়া ইউনিয়নবাসীর সেবা করতে চান রাসেল রানা ডোমারে শেখ রাসেল দিবস উদযাপন উপলক্ষে প্রস্তুতিমূলক সভা  দুধের শিশু কোলে নিয়ে ট্রেনের নিচে মায়ের ঝাঁপ মুক্তাগাছায় সাম্প্রদায়িক সম্প্রীতি ও ঐতিহ্য রক্ষা করে পূজা উদযাপন শিশু তামিমের হাতে বই-খাতা বদলে ঘাড়ে ৬ সদস্যদের পরিবারের দায়িত্ব হালুয়াঘাটে আজ দুর্যোগ প্রশমন দিবস পালিত ডোমারে নবাগত উপজেলা সমবায় অফিসার এর সাথে বসুন্ধরা সমিতির সৌজন্য সাক্ষাৎ হালুয়াঘাটে ইউপি চেয়ারম্যান সুমনের অশ্লীল ভিডিও ফাঁস

ব্যতিক্রম মসজিদ, যেখানে মহিলারা পাঁচ ওয়াক্ত নামাজ আদায় করে

নীলফামারীর ডােমার একটি ব্যতিক্রম মসজিদের সন্ধান পাওয়া গেছে। যেখানে মহিলারা জামাতের সাথে পাচঁ ওয়াক্ত নামাজ আদায় করে।
উপজলার বােড়াগাড়ী ইউনিয়নের বাগডােকরা তেঁলীপাড়া জামে মসজিদ ২য় তলা ভবনের মধ্যে নিচ তলায় পুরুষের জামাত ও দ্বিতীয় তলায় মহিলারা একই ঈমাম দ্বারা জামাতের সাথে পাঁচ ওয়াক্ত নামাজ আদায় করতে দখা গেছে।

মসজিদ কমিটির সভাপতি আতিয়ার রহমান জানান, ডােমার কলজেপাড়া এলাকার আলহাজ্ব অধ্যপক করিমুল ইসলামের ছেলে অর্নব করিম সেখানে মসজিদের নামে ১৩ শতক জমি দান করেন। ২০১৭ সালে সেখানে একতলা ভবনের একটি মসজিদ নির্মান করা হয়। সেখানে এলাকার মুসুল্লিগণ জুম্মার নামাজসহ পাঁচ ওয়াক্ত নামাজ আদায় করেন। দাতা সদস্য ও কমিটি সিদ্ধান্ত মতে ২০২১ সালের ২য় তলা নির্মাণ করা হয় শুধুমাত্র মহিলাদের জন্য। সেই থেকে ওই মসজিদে রমজান মাসে নিয়মিত ভাবে নিচ তলায় পুরুষ মানুষ ও দ্বিতীয় তলায় এলাকার মহিলারা পাঁচ ওয়াক্ত নামাজসহ তারাবীর নামাজ আদায় করে।

সেই থেকে শুরু করে অদ্যবদি দুটি তলায় নিয়মিত এই কার্যক্রম চালু রয়েছে। বিশেষ করে শুক্রবার জুম্মার নামাজ আদায় করতে তেলীপাড়াসহ আশেপাশের এলাকার প্রায় ৪০ থেকে ৫০ জন নারী মসজিদ আসে নামাজ আদায় করতে। মসজিদের প্রেশ ঈমাম ও খতিব হাফেজ মাঃ আতিকুল ইসলাম বলেন, ডােমার উপজেলায় এই প্রথম একটি ব্যতিক্রম মসজিদের কার্যক্রম চালু করা হয়েছে। বিশেষ করে জুম্মার দিন বিভিন্ন এলাকা থেকে আগত নারীরা পর্দ্দার সহিত এখানে নামাজ আদায় করতে আসে। তাদের মধ্যে গরিব শ্রেনীর নারীদের সংখ্যা অনেক বেশী।

সাধারণ সম্পাদক  রফিকুল ইসলাম জানান, এখানে মসজিদ ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম চালু রয়েছে। অনেক নারী নামাজি এই মসজিদ আসতে চায় কিন্তু পর্দ্দা করার জন্য বােরকা না থাকার কারণে অনেকে আসতে পারছে না। তাই দেশ ও বিদেশের দানবীর ব্যক্তিদের কাছ থেকে পুরাতন অথবা নতুন বােরকা প্রদানসহ আর্থিক সহায়তা কামনা করেন তিনি। সাহায্য পাঠানার জন্য সোনালী ব্যাংক ডোমার শাখার (সঞ্চয়ী) হিসাব নং- ০১০২৩২৩৬ অথবা রকেট একাউন্ট- ০১৭৬৭-৫৭৪৭৪৬ নম্বর প্রদান করা হলাে।

#




আপনার মতামত লিখুন :

এক ক্লিকে বিভাগের খবর


x