যশোরের বেনাপোল পৌর বাহাদুরপুর রোড সম্পূর্ণ রুপে লকডাউন ঘোষনা

0

বেনাপোল প্রতিনিধি: মহামারী করোনা ভাইরাস বিস্তার রোধে প্রশাসনের দিকনির্দেশনা অনুযায়ী যশোরের বেনাপোল পৌরসভার ৩ নম্বর ওয়ার্ড বাহাদুরপুর রোড সম্পূর্ণ রুপে লকডাউন ঘোষনা করা হয়েছে। ‘রেড জোন’ ঘোষিত এলাকার দোকানপাট ও হাটবাজার বন্ধ করে দেওয়া হয়েছে। চলছে পুলিশের টহল। বাইরের লোকজনকে ঘরে যাওয়ার জন্য মাইকিং করা হবে প্রশাসনের পক্ষ থেকে। রবিবার রাতে বেনাপোল পৌর সভার ৩ নং ওয়ার্ড বাহাদুরপুর রোডে বাঁশের বেড়া দিয়ে তাতে লকডাউন ব্যানার টাঙিয়ে এর কার্যক্রম বাস্তবায়ন করেন, শার্শা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) খোরশেদ আলম চৌধুরী, বেনাপোল পৌর মেয়র আশরাফুল আলম লিটন, বেনাপোল পোর্ট থানার এসআই মোস্তাফিজুর রহমান,বাজার কমিটির নেতৃবৃন্দ ও পৌরসভার কর্মকর্তাগণ সহ ছাত্রলীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

সরেজমিনে গিয়ে দেখা যায়, ঘর থেকে বের হলেই পুলিশের জেরায় পড়তে হচ্ছে। বাইরে বের হওয়ার উপযুক্ত কারণ দেখাতে না পারলে ফের বাড়ি পাঠিয়ে দিচ্ছে পুলিশ।

শার্শা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) খোরশেদ আলম চৌধুরী জানান, করোনাভাইরাস সংক্রামণ এড়াতে উপজেলার অধিক ঝুঁকিপূর্ণ এলাকা গুলো ‘রেড জোন’ ঘোষণা পূর্বক একটি আদেশ জারি করেছে জেলা প্রশাসন ও স্বাস্থ্য বিভাগ। মানুষ কারণে-অকারণে নানা অজুহাতে বাইরে চলাচলের চেষ্টা করছে। অকারণে বাইরে বের হওয়া মানুষগুলোকে বুঁঝিয়ে আবার বাড়ি ফেরত পাঠানো হচ্ছে। সরকারি নির্দেশনা অমান্য করলে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে বলে তিনি জানান।

লকডাউন বিষয়ে বেনাপোল পৌর মেয়র আশরাফুল আলম লিটনের কাছে জানতে চাইলে তিনি বলেন, রবিবার রাতে উপজেলা প্রশাসন,বেনাপোল পোর্ট থানার পুলিশ,বাজার কমিটি ও বেনাপোল পৌর সভার নিরাপত্তাকর্মীরা মিলে আজ বেনাপোল পৌর সভার ৩ নং ওয়ার্ড বাহাদুরপুর রোড লকডাউন ঘোষনা করা হয়েছে। আগামীকাল সোমবার সকালে পৌরসভা থেকে মাইকিং করে নাগরিকদের সতর্ক ও অবহিত করা হবে।

%d bloggers like this: