ময়সসিংহে নোভিসের উদ্যোগে সঙ্গীত প্রতিযোগীতা-২০১৭

0

মাসুদ রানা, ময়মনসিংহ:
ময়মনসিংহে স্বাধীনতা মাস উপলক্ষে দেশপ্রেমী সঙ্গীত শিল্পীদের নিয়ে নোভিস ফাউন্ডেশনের উদ্যোগে “দেশ সেরা দেশের গানে” এই স্লোগানকে সামনে রেখে দেশাত্মবোধক গানের সঙ্গীত প্রতিযোগীতা-২০১৭ অনুষ্ঠান শুরু হয়েছে। জীবনের সকল শিক্ষামূলক কার্যক্রমে সফলভাবে নব নব উদ্ভাবনে শিল্পকে কাজে লাগানোর লক্ষ্যকে সামনে রেখে সাংস্কৃতিক উন্নয়নের জন্য বিভিন্ন কার্যক্রম সফলভাবে সম্পন্ন করে আসছে নোভিস। তারই ধারাবাহিকতায় স্বাধীনতার মাসে নোভিস ফাউন্ডেশন আয়োজন করে দেশাত্মবোধক সঙ্গীত প্রতিযোগীতা-২০১৭।

দুই রাউন্ডে রাত ১০ টা পর্যন্ত এই প্রতিযোগিতা চলে। শুক্রবার (২৪ মার্চ ) সকাল ১০টায় নগরীর নতুন বাজারস্থ নোভিসের নিজস্ব কার্যালয়ে নোভিস আর্টিস্টিক এডুকেশন সেন্টারে অনুষ্ঠিত এ প্রতিযোগিতা। এসময় এই প্রতিযোগিতার উদ্ভোধন করেন মুক্তিযোদ্ধা বিমল পাল। পরে অনুষ্ঠানের শুরুতে bosku_adসমাবেত কন্ঠে জাতীয় সঙ্গীত পরিবেশন করে বিভাগের সকল প্রতিযোগীরা। বিশেষ চাহিদা সম্পন্ন শিশুসহ দেশের অষ্টম বিভাগ ময়মনসিংহের বিভিন্ন উপজেলার প্রায় ৩০০জন প্রতিযোগী এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন। সর্বনিম্ন ০৩ বছর বয়সের শিশুশিল্পী থেকে শুরু করে ৬০ বছর পর্যন্ত বিভিন্ন বয়সের সঙ্গীত শিল্পীরা এ প্রতিযোগীতায় অংশগ্রহণ করে।

এদিকে প্রতিযোগীতার বিচারকের দায়িত্ব পালন করেন, দেশের অন্যতম শিল্পী,ওস্তাদ গৌরাঙ্গ আদিত্য, তোফাজ্জ্বল হোসেন বালা, বিজন তোপদার, হারুনর তৌহিদ, জয়ন্ত ঘোষ রিপন, প্রদীপ কুমার পন্ডিত, মোঃ হাতেম আলী, নূছরাত ইমাম বুলটি, গৌতম সরকার, সীমা জামান সহ আরো অনেক গুনী শিল্পীরা। এসময় উপস্থিত ছিলেন, নোভিস ফাউন্ডেশনের চেয়ারম্যান রেজাউল করিম আসলাম, পরিচালক ফয়সল আহমেদ, মাহবুব আল হাসান, ফারজানা জেসমিন, প্রতিযোগীতা সমন্বয়ক উজ্জ্বল দে, তথ্য ও যোগাযোগ সমন্বয়ক আবু রায়হান সহ আয়োজক প্রতিষ্ঠানের বিভিন্ন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের সমন্বয় করেন হাসিবুর রহমান তুষার। এসময় নোভিস ফাউন্ডেশনের চেয়ারম্যান রেজাউল করিম আসলাম বলেন, দেশ প্রেমে উদ্বুদ্ধ করনের লক্ষ্যে স্বাধীনতার মাসে আমাদের এই আয়োজন যা শুধুমাত্র দেশাত্মবোধক গান নিয়ে। পরবর্তীতে দেশের গান নিয়ে আরো বড় পরিসরে আয়োজন করার আশা ব্যক্ত করেন তিনি।

%d bloggers like this: