ময়মনসিংহ সদর ট্রাফিক পুলিশের টি আই সৈয়দ মাহবুবুরের ২৮ লক্ষ ৬৪ হাজার ৫শ ৫০ টাকা রাজস্ব আদায়

0

মফিদুল ইসলাম লাভলু ঃ ময়মনসিংহ জেলা পুলিশ সুপার মহোদয়ের নির্দেশে করোনা মহামারীতে ময়মনসিংহ সদর ট্রাফিক পুলিশের টি আই সৈয়দ মাহবুবুর রহমান গত মে ২০২০ইং থেকে জুন ২০২০ইং এই দুই মাসে ২৮ লক্ষ ৬৪ হাজার ৫শ ৫০ টাকা রাজস্ব আদায় করে সরকারের ঘরে জমা দিয়েছে।

করোনা মহামারীর ক্রান্তিকালে এই রাজস্ব আদায় ট্রাফিক পুলিশের বিশেষ করে ময়মনসিংহ ট্রাফিক পুলিশের পরিদর্শক সৈয়দ মাহবুবুর রহমান এর নেতৃত্বে ট্রাফিক পুলিশের কৃতিত্ব বলে ময়মনসিংহবাসী মনে করেন। জানা গেছে করোনাকালীন সময় যে মাস গুলোতে অথাৎ মে এবং জুন মাস যখন আন্ত জেলাবাস ট্রাক মিনিবাস সহ বিভিন্ন যানবাহনের ময়মনসিংহে আগমন এবং নির্গমনের ওপর কড়া নিষেধাজ্ঞা বলবৎ ছিলো তখন বেআইনীভাবে আসা যাওয়ারত এই যানবাহন গুলো আটকে দিয়েছিল ময়মনসিংহ ট্রাফিক পুলিশ।

দিনরাত এই পরিশ্রমের ফসল হিসেবে টি আই সৈয়দ মাহবুবুর রহমানের নির্দেশে ট্রাফিক পুলিশ এ ধরণের অবৈধ যাওয়া আসা যানবাহন গুলো আটকে মামলা দেয়। ফলে গত মে ুমাসে ১৯৯১ টি মামলা রুজু হয় যেখান থেকে ৮ লক্ষ ৫ হাজার ১শ টাকা আদায় হয় এবং জুন মাসে ৫শ ৩ টি মামলা রুজু করা হয়। যেখান থেকে ট্রাফিক পুলিশ রাজস্ব আদায় করে ২০ লক্ষ ৫৯ হাজার ৪শ ৫০ টাকা। ফলে এই দুই মাসে মোট সরকারী রাজস্ব আদায় হয় ২৮ লক্ষ ৬৪ হাজার ৫শ ৫০ টাকা। ময়মনসিংহ ট্রাফিক পুলিশের এই কৃতিত্ব উল্লেখ্য করার মতো যেখানে করোনা সারা দেশ ছেয়ে গেছে এবং স্থানে স্থানে লক ডাউন চলছিল।

ময়মনসিংহ সদর ট্রাফিক পুলিশ পরিদর্শক সৈয়দ মাহবুবুর রহমানের এই বিরল কৃতিত্বে ময়মনসিংহ বাসীর মাঝে স্বস্তি এনে দিয়েছে। ময়মনসিংহ সদর টি আই সৈয়দ মাহবুবুর রহমান জানান করোনা মহামারীতে আমাদের এই চলমান প্রক্রিয়া অব্যাহত থাকবে।

%d bloggers like this: