ময়মনসিংহ বিভাগের ব্যাস্ত সড়ক শম্ভুগঞ্জ মোড়ে চলছে অবৈধ দখলের মহোউৎসব দেখার কেউ নেই

0

স্টাফ রিপোর্টারঃ

ময়মনসিংহ বিভাগের সবচেয়ে ব্যাস্ততম সড়ক ঐতিহ্যবাহী  শম্ভুগঞ্জ মোড়ে চলছে অবৈধ রাস্তা দখলের মহোউৎসব। ময়মনসিংহ নেত্রকোনা শেরপুর জামালপুর জেলা নিয়ে নবগঠিত ময়মনসিংহ বিভাগের তিন জেলার একমাত্র সংযোগ মোড় শম্ভুগঞ্জ মোড়ের  মধ্যমে সড়ক যোগাযোগ ব্যবস্থা গড়ে তোলা হয়েছে। আর সেই ঐতিহ্যবাহী শম্ভুগঞ্জ মোড়টি অবৈধ দখলবাজদের কারণে করুণ দশার সৃষ্টি হয়েছে।

রাস্তার উপরে অবৈধ ভাবে ট্রাক মিনি ট্রাক   সি,এন,জি ইজিবাইক পার্কিং দিয়ে রাস্তা অবরোধ করে রেখেছে কথিত পরিবহন শ্রমিক ইউনিয়ন, ছাত্রলীগ, যুবলীগ, নামধারী কিছু প্রভাবশালী নেতা, যার মাধ্যমে প্রতি মাসে হাতিয়ে নিচ্ছে লক্ষ লক্ষ টাকা। সৃষ্টি হচ্ছে তিব্র যানজট জনদুর্ভোগ ডাকাতি ছিনতাই এর মত ঘটনা।  শম্ভুগঞ্জ মোড় একমাত্র যাত্রীছাউনি দখল করে গড়ে উঠেছে ফার্মেসি ইলেকট্রনিক দোকান।

ময়মনসিংহ কিশোরগঞ্জ মোড় দখল:
ময়মনসিংহ কিশোরগঞ্জ সড়ক মোড়ে রাস্তার উপর  একপাশে ট্রাক মিনি ট্রাক অন্যপাশে পরিবহন শ্রমিক ইউনিয়নের দালাল অফিস সি,এম বি  জমি দখল করে গড়ে নির্মাণ করা হয়েছে, অবৈধ মার্কেট, নির্মাণ করে, অবৈধভাবে হাতিয়ে নিচ্ছে মাসে লক্ষ লক্ষ টাকা। তার পাশে কথিত ছাত্রলীগ নামধারী কিছু নেতার ইন্দনে ইজিবাইকস্ট্যান্ড গড়ে উটেছে, মূল রাস্তার  অর্ধেক দখল করে চলছে লক্ষ লক্ষ টাকার রমরমা চাদা বাণিজ্য  ঐতিহ্যবাহী শম্ভুগঞ্জ মোড়ে একমাত্র যাত্রীছাউনি দখল করে সেখানে গড়ে উঠেছে ফার্মেসি ইলেট্রনিক দোকান।

রাস্তার উপরে বাজারের প্রবেশমূখ দখল:
  ঐতিহ্যবাহী শম্ভুগঞ্জ বাজার প্রবেশ মুখে মূল সড়কের উপরে গড়ে উঠেছে আরো একটি ইজিবাইকস্ট্যান্ড, সাধারণ যাত্রী, বাজারের ক্রেতা বিক্রেতা চরম ভুগান্তি ও যানজট কারণে সাধারণ মানুষের কষ্টের শেষ নেই। কর্থিত কিছু যুবলীগ নেতার নিরব চাঁদাবাজির কারণে প্রতিদিন বাড়ছে তিব্র যানজট।
এমন অবস্থায় সাধারণ জনগণের প্রশ্ন এইসব অবৈধ দখলবাজদের দেখার কি কেউ নেই ?