ময়মনসিংহ নগরীর শিববাড়ী এলাকা থেকে কষ্টি পাথরসহ ৭ জনকে গ্রেফতার 

0

গোলাম কিবরিয়া পলাশ, ময়মনসিংহ :

“বাংলাদেশ আমার অহংকার” এই শ্লোগানকে সামনে নিয়ে জন্ম হয় র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়নের। প্রতিষ্ঠালগ্ন থেকে র‌্যাব বাংলাদেশের মানুষের কাছে আস্থা ও বিশ্বাসের প্রতীক। জঙ্গিবাদ, মাদক চোরাচালান, সন্ত্রাসবাদ, ছিনতাই, ডাকাতি, জুয়া, প্রতারকচক্র, অপহরণ, খুন, ধর্ষণসহ বিভিন্ন ধরণের অবৈধ কর্মকান্ড থেকে রক্ষার জন্য প্রতিষ্ঠালগ্ন থেকে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন দেশব্যাপী আপোষহীন অবস্থানে থেকে নিরলসভাবে কাজ করে যাচ্ছে ।

এরই ধারাবাহিকতায় র‌্যাব-১৪, ময়মনসিংহ এর একটি আভিযান পরিচালনাকারী দল অদ্য ১৩/০১/২০২১ খ্রিঃ তারিখ ০২.৩০ ঘটিকার সময় গোপন সংবাদের ভিত্তিতে ময়মনসিংহ জেলার কোতোয়ালী থানাধীন শিববাড়ী ওভারব্রীজের নিচে রানা জুয়েলার্স, ৭১ এ.বি গুহ থেকে ৩৬ কেজি ৫০০ গ্রাম ওজনের কষ্টি পাথরসহ মোহাম্মদ রুকতন (৪০), পিতা-মোঃ হোসেন আলী, সাং-রঘুরামপুর, থানা-কোতোয়ালী, প্রদীপ মজুমদার (৬৬), পিতা- দিলীপ মজুমদার, সাং- মধুপুর বাজার, থানা- ঈশ্বরগঞ্জ, শেখ সামছুল আলম (৪৬), পিতা-মৃত: ইউসুফ আলী, সাং-চর ঘাগড়া, থানা- কোতোয়ালী, মোহাম্মদ শহিদুল্লাহ (৫৯), পিতা-মৃত: তোফায়েল উদ্দিন, সাং-চর খরিছা, থানা-কোতোয়ালী, মোঃ নিমন @ রানা (৩০), পিতা- মোঃ জসিম উদ্দিন, সাং- ৪১ নাটকঘর, থানা- কোতোয়ালী, মোঃ আলাউদ্দিন (৭০), পিতা:মৃত: হোসেন আলী, সাং-শম্ভুগঞ্জ সবজীপাড়া, থানা-কোতোয়ালী, মোঃ নাজিরুল ইসলাম @ মিন্টু (৪৯), পিতা-মৃত: মহিউদ্দিন আহমেদ, সাং-গলগন্ডা, থানা-কোতোয়ালী, সর্বজেলা- ময়মনসিংহদের গ্রেফতার করতে সমর্থ হয়।

গ্রেফতারকৃতদের হেফাজত হতে ৩৬ কেজি ৫০০ গ্রাম ওজনের ০৪ টি কষ্টি পাথরের টুকরো এবং ০৬ টি মোবাইল উদ্ধার করা হয়। জিজ্ঞাসাবাদ জানা গেছে, তারা কষ্টি পাথর পাচারকারী চক্রের সদস্য। তারা পরস্পর যোগসাজসে কষ্টি পাথর পাচারের উদ্দেশ্যে নিজেদের হেফাজতে রেখেছিল।

তারা আরো জানায় যে, কষ্টি পাথর দীর্ঘদিন যাবৎ দেশের বিভিন্ন স্থান হইতে সংগ্রহ করে অবৈধভাবে পাচার করে আসছিল। এই সমস্ত কষ্টি পাথর পাচারকারী চক্রের সদস্যদের বিরুদ্ধে র‌্যাবের অভিযান অব্যাহত থাকবে। গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে যথাযথ আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন।

%d bloggers like this: