loading...

ময়মনসিংহ জেলার শ্রেষ্ঠ প্রাথমিক বিদ্যালয়ে জিপিএ-৫ পায়নি কোন শিক্ষার্থী

0

শাহজাহান কবির, স্টাফ রিপোর্টার:
গৌরীপুর উপজেলার চান্দের সাটিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় জেলার শ্রেষ্ঠ প্রাথমিক বিদ্যালয় নির্বাচিত হলেও ২০১৯ সালে অনুষ্ঠিত পিইসি পরীক্ষায় কোনো শিক্ষার্থী জিপিএ-৫ পায়নি। এনিয়ে স্থানীয় অভিভাবকদের মনে চরম ক্ষোভের সৃষ্টি হয়েছে।
বৃহস্পতিবার (২ জানুয়ারি) উপজেলা প্রাথমিক শিক্ষা অফিস সূত্রে জানা যায়, মঙ্গলবার (৩১ ডিসেম্বর) ২০১৯ সালে অনুষ্ঠিত প্রাথমিক শিক্ষা সমাপনী ও ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষার ফল প্রকাশ করা হয়। এতে চান্দের সাটিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৩০জন পরীক্ষার্থীর মাঝে ২৮জন শিক্ষার্থী উত্তীর্ণ হলেও কোনো শিক্ষার্থী জিপিএ-৫ অর্জন করতে পারেনি। অপরদিকে একই বছর অনুষ্ঠিত পিইসি পরীক্ষায় ৬৬ জন পরীক্ষার্থীর মাঝে ৩৪ জন জিপিএ-৫ পেয়ে শতভাগ উত্তীর্ণ হওয়ায় গৌরীপুর পৌর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় উপজেলায় সেরা হয়েছে।
এ বিষয়ে স্থানীয় কয়েকজন শিক্ষকের সঙ্গে আলাপচারিতায় তারা জানায়, চান্দের সাটিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রতিবছর অন্যান্য বিদ্যালয়ের চেয়ে ফলাফলে অনেক পিছিয়ে থাকে। অথচ জাতীয় প্রাথমিক শিক্ষা পদক-২০১৯ উপলক্ষ্যে শ্রেষ্ঠ প্রাথমিক বিদ্যালয় বাছাইয়ে ক্যাটাগড়ি অনুসরণ না করেই লটারির মাধ্যমে এই বিদ্যালয়টিকে উপজেলায় শ্রেষ্ঠ ঘোষণা করা হয়। পরবর্তীতে এ বিদ্যালয়টিকে জেলা পর্যায়ে শ্রেষ্ঠ ঘোষণা করা হয়। এসময় তারা আরো জানায়, শুধুমাত্র উপকরণের উপর ভিত্তি করে একটি বিদ্যালয়ের শ্রেষ্ঠত্ব মূল্যায়ন হতে পারে না। উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও গৌরীপুর পৌর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের এসএমসি’র সভাপতি বিধু ভূষণ দাস এবং পিটিএ কমিটির সভাপতি নিজাম উদ্দিন বাবুল এ বিষয়ে ময়মনসিংহ জেলা প্রশাসক বরাবরে একটি লিখিত অভিযোগও করেছেন।

loading...
%d bloggers like this: