ময়মনসিংহ কর অঞ্চলে ১৩ এপ্রিলে রাজস্ব হালখাতা

0

মাসুদ রানা, ময়মনসিংহ:

ময়মনসিংহ নগরীর কর অঞ্চল জেলা কার্যালয়ে আগামী বৃহস্পতিবার (১৩ এপ্রিল)  রাজস্ব হালখাতা অনুষ্ঠিত হবে। করদাতাদের কর ভীতি দুর করা, সর্ম্পক উন্নয়ন ও রাজস্ব বাড়ানোর লক্ষ্যে বাংলার ঐতিহ্যের সাথে মিল রেখে রাজস্ব হালখাতার আয়োজন করা হয়েছে। যারা হালখাতায় এসে বকেয়া কর পরিশোধ করবে তাদেরকে মিষ্টি মুখ করানো হবে।  মঙ্গলবার (১১ এপ্রিল)  বিকেল ৫টায় স্থানীয় কর অঞ্চল ময়মনসিংহ কার্যালয়ে বৃহস্পতিবার রাজস্ব হালখাতা উপলক্ষ্যে এক প্রেস ব্রিফিয়ে কর কমিশনার জিএম আবুল কালাম কায়কোবাদ এ তথ্য নিশ্চিত করেন।

তিনি আরো জানান, বাংলা নববর্ষ ও চৈত্র সংক্রান্তি উপলক্ষ্যে আগামী ১৩ এপ্রিল বৃহস্পতিবার সকাল থেকে বিকেল ৫টা পর্যন্ত কর অঞ্চল ময়মনসিংহ কার্যালয়ে রাজস্ব হালখাতা অনুষ্ঠিত হবে। বকেয়া কর আদায় নয়, পরিশোধ’ এই শ্লোগানে ইতিবাচক দৃষ্টিভাঙ্গিতে করদাতাদের উদ্বুদ্ধ করতেই এ আয়োজন করা হয়েছে।

কর কমিশনার জানান, মাত্র দশ মাসে ৪২ হাজার ৭ শত ৭৬ জন নতুন করদাতা বৃদ্ধি পেয়েছে। এর আগে গত বছরের ৩০ শে জুন পর্যন্ত কর অঞ্চল ময়মনসিংহে করদাতা ছিল ৬৪ হাজার ৯শত ৬জন। ফলে চলতি বছরের ১১ এপ্রিল পর্যন্ত ময়মনসিংহ বিভাগে মোট করদাতার সংখ্যা দাড়িঁয়েছে এক লক্ষ ৭ হাজার ৬ শত ৮২ জন।
তিনি আরো জানান, চলতি অর্থ বছর ৩২৫ কোটি টাকা কর আদায়ের লক্ষ্য নির্ধারণ কর হয়েছিল। মার্চ/১৭ পর্যন্ত কর আদায় হয়েছে ১৯৯ কোটি টাকা।

এ সময় আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত কর কমিশনার মো: ফজলুর রহমান, যুগ্ম কর কমিশনার শেখ শামীম বুলবুল, সহকারী কর কমিশনার সৌমিত্র চক্রবর্তী ও ফিরোজা আক্তার। ব্রিফিং এ ময়মনসিংহের কর্মরত সকল সাংবাদিক ও সম্পাদকবৃন্দ উপস্থিত ছিলেন।

%d bloggers like this: