ময়মনসিংহে শিক্ষক ফ্রন্টের মানব্বন্ধন

0

মাসুদ রানা, ময়মনসিংহ:

ময়মনসিংহে ১১ দফা দাবি আদয়ের লক্ষে জাতীয় বেসরকারী শিক্ষক-কর্মচারী ফ্রন্ট মানব্বন্ধন করেছে।

বৃহস্পতিবার ( ২০ জুলাই ) দুপুরে নগরীর রামবাবু রোডস্থ সিটি কলেজিয়েট স্কুলে সামনে জাতীয় বেসরকারী শিক্ষক কর্মচারী ফ্রন্টের উদ্যোগে ঘন্টাব্যাপী মানব্বন্ধন কর্মসূচী পালন করা হয়।

মানব্বন্ধনে উপস্থিত ছিলেন, জাতীয় বেসরকারী শিক্ষক কর্মচারী ফ্রন্টের ময়মনসিংহ শাখার আহ্বায়ক অধ্যক্ষ একে এম রিজাউল করিম হিরু, সভাপতি ( বাকশিস) জি এম মোফাচ্ছেরুল রহমান মঞ্জু, সাধারন সম্পাদক ( বাকশিস) অধ্যাপক মানিক লাল সাহা, সাধারন সম্পাদক ( বাশিস) বদরুদ্দৌলা সিদ্দিক ফরহাদ প্রমুখ।

এ সময় বক্তারা দেশের সরকার ও শিক্ষামন্ত্রীর প্রতি দাবি জানিয়ে বলেন, জাতীয় বেসরকারী শিক্ষক ফ্রন্ট কর্মচারীদের ১১ দফা ন্যায্য দাবি অবিলম্বে মেনে নিন। আর যদি দাবি মানা না হয়, তাহলে বিক্ষুব্ধ শিক্ষক-কর্মচারীরা আমরণ অনশন দিতে বাধ্য হবে।

বক্তারা আরও বলেন, আমরা দেখেছি পরিবহন শ্রমিকরা কোন দাবি নিয়ে আন্দোলন করলে মন্ত্রীরা তাদের নিয়ে বসে আলোচনার মাধ্যমে সমাধান করেন। কিন্তু মানুষ গড়ার কারিগর শিক্ষকরা কোন দাবি করলে শিক্ষামন্ত্রীর কোন দেখা পাওয়া যায় না। এই বেআইনি প্রজ্ঞাপন প্রত্যাহার না হলে কঠোর আন্দোলন গড়ে তোলা হবে বলে হুসীয়ারী দেন শিক্ষকরা।

অন্যদিকে শিক্ষকরা জানান, আগামী রবিবার ( ৩০ জুলাই ) সকালে ১১ দফা দাবি আদায়ের লক্ষে ময়মনসিংহ জেলা প্রশাসাকের মাধ্যমে প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী বরাবর স্বারকলিপি দেয়ার কথা রয়েছে আনন্দোলরত শিক্ষক-কর্মচারীদের।