ময়মনসিংহে ঘোড় দৌর প্রতিযোগিতা অনুষ্ঠিত

0

মাসুদ রানা, ময়মনসিংহ:

ময়মনসিংহে বাংলা নব্বর্ষ ১৪২৪ উপলক্ষে আবহমান বাংলার ঐতিহ্যবাহী ঘোড় দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিহ হয়েছে। শনিবার (১৫ এপ্রিল) বিকালে নগরীর ঐতিহাসিক সার্কিট হাউজ মাঠে ময়মনসিংহ পৌরসভার উদ্যোগে এই ঘোড় দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এই প্রতিযোগিতায় মোট চল্লিশটি ঘোড়া অংশ গ্রহন করে। এই ঘোড় দৌড় উপলক্ষে নগরীতে  নারী, পুরুষ ও শিশুসহ অসংখ্য আবাল বৃদ্ধসহ  সবাই এ আনন্দ উপভোগ করেন। প্রতিযোগিতায় দেশের বিভিন্ন জেলা থেকে আসা চল্লিশটি ঘোড়া দুই দাপে খেলায় অংশ নেন। প্রথমটি হলো কদমবাজি ও দ্বিতীয়টি দাপটবাজি ঘোড়া দৌড় প্রতিযোগীতা ।

এসময় খেলা শুরু হওয়ার আগে বক্তব্য রাখেন, বিভাগীয় কমিশনার জিএস সালেহ উদ্দিন, ময়মনসিংহ রেঞ্চ ডিআইজি চৌধুরী আব্দুল্লাহ আল মামুন, মহানগর আ.লীগের সভাপতি এহতেশামুল আলম, ও পৌর মেয়র ইকরামুল হক টিটু। পরে খেলা শেষে বিজয়ীদের হাতে পুরুস্কার তুলে দেন অথিতিরা। এদিকে প্রতিযোগীতায় দেশের বিভিন্ন জেলা থেকে ৪০ জন ঘোড় দৌড় এই প্রতিযোগীতায় অংশ গ্রহন করেন ।

প্রথম রাউন্ড কদমবাজি প্রতিযোগীতায় প্রথম হয়েছেন শরিফ উদ্দিন, দ্বিতীয় রাউন্ডে মকবুল হোসেন, তৃতীয় রাউন্ডে বিজয়ী হয়েছেন রুহুল আমীন । দাপটবাজিতে প্রথম রাউন্ডে বিজয়ী হয়েছেন রনি মিয়া, দ্বিতীয় রাউন্ডে সেকান্দার আলি, তৃতীয় রাউন্ডে আবুল হাশেম বিজয়ী হয়েছেন । দাপটবাজিতে প্রথম  পুরস্কার ফ্রীজ, কদমবাজিতে প্রথম পুরস্কার রঙ্গীন টেলিভিশন। দ্বিতীয় ও তুতীয় স্থানে বিজয়ীদের মাঝেও পুরস্কার বিতরন করা হয় ।

%d bloggers like this: