ময়মনসিংহে করোনা আতঙ্ক, অসহায়দের মাঝে পুলিশের খাদ্য বিতরণ, চলছে অঘোষিত লকডাউন

0

মাসুদ রানা, ময়মনসিংহ:

ময়মনসিংহ নগরীতে করোনা ভাইরাস আতঙ্কে সাধারন অসহায় মানুষ গুলো এখন গৃহবন্ধী হয়ে কর্মহীনতায় মানবেতর জীবন যাপন করছেন। বড় কষ্টে কাটাচ্ছেন তাদের সংসার জীবন। আবার অনেকেই খিদার যন্ত্রনায় জমানো টাকা ভেঙে কিনছেন চাল, ডালসহ নিত্য প্রয়োজনী দ্রব্য সামগ্রী। এমন অসময়ে সেই সব গরীব মানুষদের পাশে দাঁড়িয়েছেন ময়মনসিংহ রেঞ্জ ডিআইজি ব্যারিস্টার মোঃ হারুন অর রশিদ ও জেলা পুলিশ সুপার মোহাঃ আহমার উজ্জামান। পুলিশের উদ্যোগে নগরীর বিভিন্ন পরিচ্ছন্নতা কর্মীদের মাঝে নিত্য প্রয়োজনীয় খাদ্য সামগ্রী ও হ্যান্ড স্যানিটাইজার, মাস্কসহ করোনা মোকাবেলায় অন্যান্য সরঞ্জাম বিতরণ করা হয়েছে।

শুক্রবার (২৭ মার্চ) দুপুরে রেঞ্জ ডিআইজি ও জেলা পুলিশের আয়োজনে জেলা পুলিশ লাইন্স ২নং গেইট সংলগ্ন কলোনিতে প্রায় সহস্রাধিক পরিচ্ছন্নতা কর্মীদের মাঝে এ সহায়তা সামগ্রী বিতরণ করা হয়।

বিশ্বব্যাপী প্রাণঘাতী করোনা ভাইরাসের সংক্রমনে বাংলাদেশেও চলছে সর্তকাবস্থা। ময়মনসিংহে করোনা সংক্রমণ প্রতিরোধে চলছে অঘোষিত লকডাউন ও সাটডাউন। এ অবস্থায় সমাজের নিন্মবিত্তের জীবন যাপনের কথা চিন্তা করে খাদ্যসামগ্রী, জীবানুনাশক সাবান, মাস্ক বিতরণ করে ময়মনসিংহ পুলিশ।

সহায়তা সামগ্রীর প্রতিটি প্যাকেটে ৪ কেজি চাল, ১ কেজি ডাল, এক বোতল লিকুইড হ্যান্ড স্যানিটাইজার, একটি সাবান, ২ টি করে মাস্ক দেয়া হয়। ডিআইজি ও পুলিশ সুপারের পক্ষ থেকে সহায়তা সামগ্রীগুলো এক এক করে পরিচ্ছন্নতা কর্মীদের হাতে তুলে দেন জেলা গোয়েন্দা পুলিশের (ডিবি) ওসি মো. শাহ কামাল আকন্দ, জেলা পুলিশ লাইন্সে কর্মরত পুলিশ ইন্সপেক্টর রোকনুজ্জামান প্রমুখ।

অন্যদিকে আজ সকালে ময়মনসিংহ সিটি কর্পোরেশনের পক্ষ থেকে নগরীর রমেষ শেন রোড এলাকার পতিতা পল্লীতে যৌন কর্মীদের মাঝে নিত্য প্রয়োজনীয় খাদ্য সামগ্রীসহ জীবানু নাশক, সাবান, মাস্ক বিতরণ করা হয়েছে বলে জানা গেছে। এ সময় স্থানীয় কাউন্সিলরসহ অন্যানরা উপস্থিত ছিলেন।

%d bloggers like this: