ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে স্বাস্থ্য বিধি না মানায় ৮ জন কে জরিমানা

0

ইশতিয়াক আহমেদ ইসহাক,ঈশ্বরগঞ্জ প্রতিনিধিঃ

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ উপজেলায়  স্বাস্থ্য বিধি না মানায় ৮ জনকে ২২হাজার ৭শ টাকা জরিমানা করা হয়েছে। মঙ্গীলবার দুপুরে উপজেলার পৌরসদরে অভিযান চালিয়ে ওই জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। এ আদালত পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সাঈদা পারভীন।

এর আগে  উপজেলায় গত রোববার ১৯ জনের নমুনা সংগ্রহ করে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের মাইক্রোবায়োলজি ল্যাবে পাঠানো হয়। পরে সোমবার রাতে ফলাফলে ১৯ জনের মধ্যে ১৭ জনের শরীরে করোনা পজেটিভ আসে। এঅবস্থায় ব্যবসায়ী ও জনসাধারণ স্বাস্থ্য বিধি না মেনে অবাধে চলা ফেরা করছে, এমন সংবাদের ভিত্তিতে উপজেলা সহকারী কমিশনার ভূমি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সাঈদা পারভীন এক অভিযান পরিচালনা করেন।
এসময় মাস্ক ও শরীরিক দূরত্ব বজায় না রাখায় ব্যবসায়ী, পথচারী ও গাড়িচালকসহ মোট ৮জনকে ২২হাজার ৭শ টাকা জরিমানা করা হয়। পাশাপাশি নতুন আক্রান্তদের বাসা বাড়িতে গিয়ে পরিবারের সকলকে বাড়ির বাহিরে বের না হতে বলেন এবং আক্রান্ত ব্যক্তিদের হোম আইসোলেশনে থাকার নির্দেশ প্রদান করেন। ভ্রাম্যমাণ আদালতে সহযোগিতা করেন ঈশ্বরগঞ্জ থানা পুলিশ।
উপজেলা সহকারী কমিশনার ভূমি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সাঈদা পারভীন জানান, স্বাস্থ্য বিধি না মানায় বিভিন্ন দোকান ও পথচারীকে শাস্তিস্বরূপ জরিমানা করা হয়েছে। ভ্রাম্যমান আদালতের এ অভিযান অব্যাহত থাকবে।

%d bloggers like this: