ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে অব্যাহত রয়েছে ভ্রাম্যমান আদালত

0

শতিয়াক আহমেদ , ঈশ্বরগঞ্জ(ময়মনসিংহ)প্রতিনিধিঃ

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে ১২ব্যবসায়ী ও ৫পথচারীকে ৩৬হাজার ৬শ টাকা জরিমানা ও ৪টি দোকান কে সাময়িক বন্ধ করেছে ভ্রাম্যমান আদালত।

জানা যায়, সরকারি নির্দেশ অমান্য করে বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান খোলা রাখায় ও মাস্ক ব্যবহার না করে অযথা ঘুরা ফেরা করায় তাদেরকে জরিমানা করা হয়। বৃহস্পতিবার বিকেল থেকে সন্ধ্যা পর্যন্ত উপজেলার বিভিন্ন বাজারে ওই জরিমানা করা হয়। ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ জাকির হোসেন এবং সহকারী কমিশনার ভূমি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সাঈদা পারভীন।

এর আগে, উপজেলা প্রশাসন ওষুধ, নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদি ও জরুরি সেবা প্রদান করা প্রতিষ্ঠান ছাড়া উপজেলার সকল ব্যবস্যা প্রতিষ্ঠান বিকাল ৪টার পর বন্ধ থাকার নির্দেশ প্রদান করেন। ওই নির্দেশ অমান্য করে বেশ কিছু ব্যবসায়ী দোকান খোলা রেখে ক্রেতাদের কাছে পণ্য বিক্রি করছিলো। এমন খবর পেয়ে বৃহস্পতিবার উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ জাকির হোসেন বিভিন্ন বাজারে অভিযান পরিচালনা করেন। এঅবস্থায় ২ ব্যবসায়ীকে ৬হাজার টাকা জরিমানা ও ৪ দোকানকে সাময়িক বন্ধ করে দেন।
অপরদিকে সরকারি নির্দেশ অমান্য করে বিভিন্ন ব্যবসায়ী প্রতিষ্ঠান খোলা রাখায় ১০ ব্যবসায়ী ও মাস্ক ব্যবহার না করে অযথা ঘুরা ফেরা করায় ৫পথচারীকে মোট ৩০হাজার ৬শ টাকা জরিমানা করেন উপজেলা সহকারী কমিশনার ভূমি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সাঈদা পারভীন। ভ্রাম্যমাণ আদালতে সহযোগিতা করেন ঈশ্বরগঞ্জ থানা পুলিশ।

এসময় উপজেলা নির্বাহী অফিসার মোঃ জাকির হোসেন জানান, স্বাস্থ্য বিধি না মানায় বিভিন্ন দোকান ও পথচারীকে শাস্তিস্বরূপ জরিমানা করা হয়েছে। ভ্রাম্যমান আদালতের এ অভিযান অব্যাহত থাকবে।

%d bloggers like this: