মিরপুরে পথে নেমেছে পোশাক শ্রমিকরা

0

নিজস্ব প্রতিবেদক,

বকেয়া বেতন পরিশোধের দাবিতে রাজধানীর মিরপুরে বিক্ষোভ করছে পোশাক শ্রমিকরা। বুধবার বেলা সাড়ে ১২টা থেকে সনি সিনেমা হল এলাকায় অবস্থান করে তারা বিক্ষোভ করছে। এতে মিরপুর থেকে শ্যামলীর প্রধান সড়ক বন্ধ হয়ে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে।

সিনহা গ্রুপের লিবার্টি কারখানা, এসএমএন ফ্যাশন এবং জেএমএস ডিজাইন নামের দুটি কারখানাসহ তিনটি কারখানার পোশাক শ্রমিকরা বকেয়া বেতনের দাবিতে এই আন্দোলনে নেমেছে। এ প্রতিবেদন লেখা পর্যন্ত বিক্ষোভ চলছিল।

এদিকে পুলিশ চেষ্টা করেও তাদের রাস্তা থেকে তুলে দিতে পারেনি। শ্রমিকদের সঙ্গে কথা বলে জানা গেছে, তাদের তিনমাস ধরে বেতন-ভাতা ঝুঁলিয়ে রাখা হয়েছে। আজ দিবে কাল দিবে করে আশ্বাস দেওয়া হচ্ছে। কিন্তু বকেয়া টাকা পরিশোধ করা হচ্ছে না। তাই আজ তারা রাস্তা অবরোধ করে আন্দোলন করছে।

বেতন-ভাতা না পাওয়া পর্যন্ত তারা আন্দোলন চালিয়ে যাবে বলে ঘোষণা দিয়েছে তারা।

মিরপুর মডেল থানার পরিদর্শক (অপারেশন)মো. দুলাল হোসেন বলেন, ‘আমরা গার্মেন্টস কর্মীদের বুঝিয়ে সড়ক থেকে তুলে দেবার চেষ্টা করেছি। কিন্তু তারা কিছুই শুনছে না। সড়কে অবস্থান করায় মিরপুর-গাবতলী ও কল্যাণপুর-শ্যামলী সড়কে যানচলাচল স্থবির হয়ে আছে।’

ডিএমপির মিরপুন জোনের সহকারী কমিশনার (এসি) খায়রুল আমিন ঢাকাটাইমসকে বলেন, ‘মালিক পক্ষ ও বিজিএমইএর মাধ্যমে বিষয়টির সমাধান করার চেষ্টা করা হচ্ছে। তবে তারা রাস্তা বন্ধ করে এখনএ বিক্ষোভ করছে। বেতন-ভাতা না পেলে তারা সড়ক না ছাড়ার ঘোষণা দিয়েছে।’

%d bloggers like this: