loading...

মারুফা হত্যার বিচার চেয়ে স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে কবি নির্মলেন্দু গুণের আবেদন 

0

নেত্রকোণায় গৃহপরিচারিকা মারুফা আক্তার (১৪) হত্যা মামলার বিচার চেয়ে স্বরাষ্টমন্ত্রীর কাছে আবেদন জানিয়েছেন কবি নির্মলেন্দু গুণ। স্বরাষ্ট্রমন্ত্রী বরাবর কবি নির্মলেন্দু গুণের আবেদন হুবহু তুলে ধরা হলো-

মাননীয় স্বরাষ্ট্রমন্ত্রী সমীপে আমার আবেদন –

আমার এলাকায় গৃহকর্মী হিসেবে কর্মরত একটি কিশোরীকে (মারুফা) ধর্ষণ করে, ঘটনাটি জানাজানি হয়ে যাওয়ায় আশংকায় মেয়েটিকে হত্যা করা হয়েছে বলে আমার এলাকাবাসী (বারহাট্টা উপজেলার সিংধা ইউনিয়ন) ফেসবুক পোস্টে জানিয়েছেন। খবরটি জেনে আমি খুবই মর্মাহত এবং ক্ষুব্ধ বোধ করছি। এই বর্বরোচিত ঘটনাটির প্রতি আমি আপনার দৃষ্টি আকর্ষণ করছি। আপনি নিজে উদ্যোগী হয়ে এই ঘটনাটির যথাযথ তদন্ত করবেন বলে আশা করছি এবং দাবি করছি। আপনি এই ঘটনার জন্য দায়ী ব্যক্তিকে তদন্ত সাপেক্ষে চিহ্নিত করুন এবং অপরাধীকে বিচারের মুখোমুখি করুন। আওয়ামী লীগের নেতা, চেয়ারম্যান বা মুক্তিযোদ্ধা- অপরাধী যেই হোন না কেন- তিনি আইনের ঊর্ধ্বে নন। মাননীয় প্রধানমন্ত্রী এরকম প্রতিশ্রুতিই জাতিকে দিয়েছেন। আপনার দায়িত্ব হলো মাননীয় প্রধানমন্ত্রীর এইরূপ প্রতিশ্রুতির সত্যতা প্রমাণ করা। আমি এই ঘটনাটির সুষ্ঠু তদন্ত দাবি করছি। এই অসহায় কিশোরীটির পিতা-মাতা ও প্রিয়-পরিজনদের সাথে আমি আছি। কবি আরও বলছেন, আমি স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে ফোনে কথা বলার চেষ্টা করবো। দেখি তাকে ফোনে পাই কি না।

উল্লেখ্য, ৯ মে বিকালে বারহাট্টা সিংধা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহ মাহবুব মোর্শেদ কাঞ্চনের মোহনগঞ্জের হাসপাতাল রোডের বাসায় কিশোরী মারুফা আক্তারের রহস্যজনক মৃত্যু হয়। পরে মারুফার মৃতদেহ চেয়ারম্যান নিজেই মোহনগঞ্জ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করে। পুলিশ খবর পেয়ে লাশ ময়নাতদন্তের জন্য নেত্রকোণা আধুনিক সদর হাসপাতালে প্রেরণ করেন। বিভিন্ন প্রতিকূলতা পেরিয়ে সোমবার ১১ মে মারুফার মা আকলিমা আক্তার থানায় অভিযোগ দাখিল করেন। পুলিশ অভিযোগের ভিত্তিতে চেয়ারম্যানকে ওইদিন সন্ধ্যায় আটক করে আদালতে পাঠান । পরে অভিযুক্ত চেয়ারম্যানকে প্রথমে নিম্ন আদালতে হাজির করা হলে জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠান আদালত । বৃহস্পতিবার ১৪মে জেলা ও দায়রা জজ আদালতে আপিল করলে চার্জশিট আদালতে প্রেরণের আগ পর্যন্ত জামিন দেওয়া হয়। এই বিষয়টি নিযে এলাকায় চলছে নানান রকম গুঞ্জণ। চেয়ারম্যানের রাজনৈতিক প্রতাপে থমকে গেছে মারুফা হত্যার বিচারের ভবিষ্যৎ। এই নিয়ে কবি নির্মলেন্দু গুণ বারহাট্টার মেয়ে গৃহকর্মীর হত্যার বিচার দাবি করেছেন স্বরাষ্টমন্ত্রীর কাছে।

loading...
%d bloggers like this: