মহিলা ইউপি সদস্যের বিরুদ্ধে ঈদগাঁহ মাঠের বরাদ্দের অর্থ আত্মসাতের অভিযোগ

0

 

ইশতিয়াক আহমেদ ইসহাক, ঈশ্বরগঞ্জ প্রতিনিধি: ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ উপজেলার বড়হিত ইউনিয়নের সংরক্ষিত মহিলা ইউপি সদস্যের বিরুদ্ধে ঈদগাঁহ মাঠে কাজ না করে ভূয়া প্রকল্প দেখিয়ে জেলা পরিষদ থেকে টাকা উত্তোলন করে আত্মসাতের অভিযোগ উঠেছে।

জানা যায়, উপজেলার বড়হিত ইউনিয়নের নশতি বাজার জামে মসজিদের ঈদগাঁহ মাঠ উন্নয়নের জন্য ময়মনসিংহ জেলা পরিষদ ২০১৯-২০ অর্থবছরে ২ লাখ টাকার একটি প্রকল্প প্রদান করেন। এ প্রকল্পের চেয়ারম্যান হন সংরক্ষিত মহিলা ইউপি সদস্য রৌশন আরা বেগম। প্রকল্পের প্রথম কিস্তির ১ লাখ টাকা উত্তোলন করেন। যার কোন কাজ করা হয়নি এবং মসজিদ কমিটির কেউ এ প্রকল্পের ব্যাপারে কিছু জানেননি। ইতিপূর্বে ২০১৮-১৯ অর্থবছরে ওই মসজিদের নামে রৌশন আরা জেলা পরিষদ থেকে ২ লাখ টাকার প্রকল্প নিয়ে প্রায় ৩০ হাজার টাকার কাজ করে বাকী টাকা আত্মসাত করেছে বলে মসজিদ কমিটির সদস্যরা জানান। সোমবার এমন অভিযোগের প্রেক্ষিতে সরে জমিন গিয়ে মসজিদের সভাপতি মাহফুজুল হক, ইমাম রফিকুল ইসলাম ও স্থানীয় এলাকাবাসীর সাথে কথা হলে তারা জানান প্রকৌশলী লুৎফুল্লাহেল মাজেদের ব্যক্তিগত ৪ লাখ টাকা ও স্থানীয় এলাকাবাসীর ১ লাখ ২০হাজার টাকায় ঈদগাঁ মাঠটি পাকা করা হয়। রবিবার রাতে ওই কাজের উপর ময়মনসিংহ জেলা পরিষদের নামফলক টানিয়ে দেন ইউপি সদস্যের স্বামী। স্থানীয় মুসুল্লিরা দেখে কমিটির সভাপতিকে জানানোর পর এলাকায় এ বিষয়টি জানাজানির পর এলাকায় এ নিয়ে উত্তেজনার সৃষ্টি হলে প্রকল্পের নাম পলকটি উঠিয়ে নেয়।

সোমবার মসজিদ কমিটির সভাপতি উপজেলা ইউএনওর কাছে এক অভিযোগ দায়ের করেছেন।

ইউপি সদস্য রৌশন আরা বেগমের নলেন, গত ২০১৮-১৯ অর্থবছরের প্রকল্পের ২লাখ টাকা আনতে খরচ ও ভ্যাট বাবদ ১ লাখ ১০ হাজার টাকা খরচ হয়েছে। ২০১৯-২০ অর্থবছরের ঈদগাঁ মাঠ উন্নয়নের নামে ২ লাখ টাকা জেলা পরিষদ থেকে বরাদ্দ দেওয়া হয়। এ প্রকল্পের প্রথম কিস্তির ৯০হাজার টাকা উত্তোলন করে কমিটির কাছে ২০ হাজার টাকা দিয়েছি। ব্যক্তিগত অর্থায়নে পূর্বেই ঈদগাঁ মাঠের কাজ শেষ হয় কিন্তু নতুন করে আবার ঈদগাঁ মাঠ উন্নয়নের নামে প্রকল্প এনে টাকা কীভাবে টাকা উত্তোলন করলেন এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, এটা আমার ভুল হয়েছে।

এ ব্যপারে ইউএনও জাকির হোসেনের সাথে কথা হলে তিনি অভিযোগের সত্যতা নিশ্চিত করে জানান,তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার জন্য জেলা পরিষদকে অবহিত করা হয়েছে।

%d bloggers like this: