loading...

ভূমি সংক্রান্ত সেবায় হটলাইন চালু

0

নিজস্ব প্রতিবেদক:

ভূমি সংক্রান্ত সেবা দিতে হটলাইন সেন্টার চালু করেছে ভূমি মন্ত্রণালয়। ‘১৬১২২’ এই হটলাইন নম্বরে এখন থেকে ভূমি সংক্রান্ত বিভিন্ন সেবার পাশাপাশি অভিযোগ জানানো যাবে।

বৃহস্পতিবার রাজধানীর সিরডাপ মিলনায়তনে এক অনুষ্ঠানে হটলাইন কার্যক্রমের উদ্বোধন করেন ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী।

অনুষ্ঠানে জানানো হয়, এই হটলাইন থেকে ভূমি অধিগ্রহণ, নামজারি, ভূমি উন্নয়ন কর, খাস জমি বন্দোবস্ত, অর্পিত সম্পত্তি, পরিত্যক্ত সম্পত্তি, ভূমি জরিপ ও রেকর্ডরুম সংক্রান্ত সেবা পাওয়া যাবে। এছাড়া জল মহাল, বালু মহাল, চা বাগান, হাট বাজার ব্যবস্থাপনা সংক্রান্ত সেবাও পাওয়া যাবে। হটলাইন সেন্টারটি শুধুমাত্র অফিস সময়ে চালু থাকবে। এই সময়ের মধ্যে সেবার জন্য যেকোনো মোবাইল ও ল্যান্ড ফোন থেকে কল করা যাবে।

অনুষ্ঠানে ভূমিমন্ত্রী বলেন, ‘ভূমি নিয়ে অনেক সমস্যা ও জটিলতার খবর প্রতিনিয়তই আমরা পাচ্ছি। এসব সমস্যা সমাধান করতে আমরা নানা উদ্যোগ নিচ্ছি। মন্ত্রী হওয়ার পর আমার প্রতিশ্রুতি ছিল একটি হটলাইন চালু করা। আশা করি হটলাইন চালুর পর সমস্যাগুলো সমাধানে কাজ করা হবে।’

সাইফুজ্জামান চৌধুরী বলেন, ‘এই হটলাইনে যেসব অভিযোগ আসবে সেগুলো নিষ্পত্তি না হওয়া পর্যন্ত সার্ভারে থাকবে। যার জন্য বিষয়টি আমিও দেখতে পারব। এতে করে কর্মকর্তাদের জবাবদিহিতা বাড়বে। কর্মকর্তারা আরও বেশি সক্রিয় হবেন।’

এ সময় মন্ত্রী হটলাইন সেন্টারে দেওয়া সব তথ্যের গোপনীয়তা রক্ষা করা হবে বলেও জানান। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন ভূমি মন্ত্রণালয়ের সচিব মাকছুদুর রহমান পাটোয়ারী।

loading...
%d bloggers like this: