ভালুকায় পিরানহা বিক্রির দায়ে ১১হাজার টাকা জরিমানা

0

ময়মনসিংহের ভালুকায় রূপচাঁদার নাম করে রাক্ষুসে পিরানহা বিক্রি করেছে কতক ব্যবসায়ী, পরে অভিযান চালিয়ে সেগুলো জব্দ করে র‌্যাব-১৪।

মঙ্গলবার (১৪ জুলাই) বিকেলে র‌্যাব-১৪ থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে র‌্যাব জানায়, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-১৪ জানতে পারে, ভালুকা উপজেলার একটি মাছের বাজারে কিছু অসাধু মাছ ব্যবসায়ী বেশি লাভের আশায় রূপচাঁদা মাছ বলে বাজারে নিষিদ্ধ পিরানহা বিক্রি করছে। ওই সংবাদের সত্যতা যাচাই ও ব্যবস্থা নিতে র‌্যাব-১৪’র সিনিয়র এএসপি জোনাঈদ আফ্রাদ ও এএসপি তাসলিম হুসাইনের নেতৃত্বে এবং উপজেলার সহকারি কমিশনার (ভূমি) রোমেন শর্মা ও ভালুকা উপজেলা মৎস্য কর্মকর্তা তারেক রহমানের উপস্থিতিতে মঙ্গলবার সকাল ৬টা থেকে ৯টা পর্যন্ত অভিযান চালায় র‌্যাবের একটি দল।

অভিযানে আটককৃতরা হলেন,মামুন রানা, তাকে পাঁচ হাজার, রবেন চন্দ্র বর্মন ও রুকন উদ্দিনকে ৩ হাজার টাকা করে মোট ১১হাজার টাকা জরিমানা করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)-১৪’র ভ্রাম্যমাণ আদালত। এসময় জব্দ করা হয় দুই হাজার কেজি পিরানহা।

এসময় তাদের কাছ থেকে দুই হাজার কেজি পিরানহা মাছ জব্দ করা হয়। পরে সেগুলো স্থানীয় এতিমখানায় বিতরণ করা হয়।

এছাড়াও এ ঘটনায় পিরানহা মাছ উৎপাদনকারী ফার্মের মালিক সবুজ মন্ডল, আব্দুল সামাদ মন্ডল ও মনির মন্ডল পলাতক থাকায় তাদের বিরুদ্ধে উপজেলা মৎস্য কর্মকর্তা বাদী হয়ে ভালুকা মডেল থানায় মামলা দায়ের করেছে বলেও জানানো হয় বিজ্ঞপ্তিতে।

%d bloggers like this: