ভারতীয় জুয়াড়িদের ‘গুরু’গ্রেপ্তার

0

অনলাইন ডেস্ক

ম্যাচ ফিক্সিংয়ের সঙ্গে জড়িত থাকার অভিযোগে রাভিন্দর দান্দিওয়াল নামে এক ভারতীয় জুয়াড়িকে গ্রেপ্তার করেছে মোহালি পুলিশ। কয়েকদিন আগে মোহালিতে একটি টি-২০ ম্যাচে ফিক্সিং-এর অভিযোগ রয়েছে তাঁর বিরুদ্ধে। মোহালিতে অনুষ্ঠিত হলেও অনলাইন স্ট্রিমিং-এ দেখানো হয় যে সেটি শ্রীলঙ্কার লিগের ম্যাচ।

গত বৃহস্পতিবার রাজেশ গার্গ ও পঙ্কজ আরোরা নামের দুই দুই জুয়াড়িকে গ্রেপ্তার করেছিল পুলিশ। তাদের জেরার পরই উঠে এসেছে চাঞ্চল্যকর তথ্য। এর পরই দান্দিওয়ালের হদিশ পায় পুলিশ। পুলিশ তাঁকে জুয়াড়িদের গুরু বলছে। রাজস্থানের দান্দিওয়ালের গ্রেপ্তারি বড় সাফল্য বলে দাবি করেছে পুলিশ।

২৯ জুন ওই টি-২০ ম্যাচের ভেন্যু ছিল চন্ডীগড়ের নিকটবর্তী সাওয়ারা গ্রাম। অনলাইন স্ট্রিমিংয়ে বলা হচ্ছিল, শ্রীলংকার বাদুল্লায় ‘উভা টি-টোয়েন্টি লিগ’ এর ম্যাচ ওটি। শ্রীলংকা ক্রিকেট ও উভা প্রভিন্স ক্রিকেট অ্যাসোসিয়েশন জানিয়ে দেয়, তারা এই টুর্নামেন্টের সঙ্গে জড়িত নন। পরে তদন্তে নেমে পুলিশ জানতে পারে, রাভিন্দর দান্দিওয়াল ও তাঁর সঙ্গীরা অনলাইনে মিথ্যে প্রচার করেছে।

পুলিশ জানিয়েছে, রাভিন্দর দান্দিওয়াল নিজেকে কখনও ‘ক্রিকেটার’ আবার কখনও ‘বিসিসিআই-এর বড় কর্তা’ বলে পরিচয় দিয়ে বিভিন্ন দেশে টুর্নামেন্ট আয়োজন করে বেড়াত। বিরাট জুয়াড়ি চক্রের ‘মাস্টারমাইন্ড’ রাভিন্দার। শুধু ক্রিকেটেই নয়, টেনিসেও তার বিচরণ ছিল বলে পুলিশ জানিয়েছে।

পুলিশ পুরো জুয়াড়ি চক্রের খোঁজ করছে। জানানো হয়েছে, রাভিন্দরকে জেরা করলেই অনেক তথ্য উঠে আসবে। ভারতীয় ক্রিকেট বোর্ডের দুর্নীতি বিরোধী ইউনিট-আকসুর প্রধান অজিত সিং পিটিআইকে জানিয়েছেন, দান্দিওয়ালকে জিজ্ঞাসাবাদ করতে চান তাঁরা। আর এই ব্যাপারে তাঁরা পাঞ্জাব পুলিশের পূর্ণ সহযোগিতা পাবেন বলে আশা করেছেন।

%d bloggers like this: