ভাঙ্গুড়ার ২৪তম বই মেলায় জঙ্গি ও মাদকমুক্ত সমাজ গঠনে যুবকদের প্রতি এমপি মকবুলের আহবান

0

পাবনা,প্রতিনিধি:
সন্ত্রাস,জঙ্গি ও মাদকমুক্ত সমাজ গঠনে ভুমিকা রাখার জন্য যুবকদের প্রতি আহবান জানিয়েছেন কৃষি মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও পাবনা-৩ এলাকার সংসদ সদস্য আলহাজ মোঃ মকবুল হোসেন। তিনি বলেন জাতির জনকের আহবানে মুক্তিযুদ্ধে অন্যান্যদের সাথে যুব সমাজ মুখ্য ভ’মিকা রেখেছিল। বর্তমান জননেত্রী শেখ হাসিনার জনকল্যাণ সরকার বাংলাদেশকে উন্নত আয়ের দেশে পরিণত করতে নিরলস ভাবে কাজ করছেন। এতে যুব সমাজকে তার পাশে থাকতে হবে। তিনি বলেন যুবকদের সন্ত্রাস,জঙ্গি ও মাদক থেকে দুরে থাকতে হবে।

তিনি বলেন সচেতন সাহিত্য পরিষদের ছেলেরা যখন পাঠাগারের মাধ্যমে রাষ্ট্রে অধ্যাবসায়ী,ভদ্র,শিক্ষিত,চিন্তাশীল মানুষ গড়তে কাজ করছিল তখন তৎকালিন বিএনপি-জামাতের জোট সরকার তাদের বই মেলা ও সাংস্কৃতিক উৎসব আয়োজন করতে দেয়নি। কারণ ওরা সমাজে যুবকদের জঙ্গি ও মাদকসেবী বানাতে চায়,যাতে বিশ্বের দরবারে বাঙ্গালী জাতি মাথা উচু করে দাড়াতে না পারে। সচেতনের যুবকদের পাশে থাকার ঘোষনা দিয়ে তিনি বলেন বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজের সন্তানদের প্রকৃত মানুষ গড়ার পাশাপাশি বাংলাদেশের প্রতিটি শিশু-কিশোরকে দক্ষ হিসেবে গড়তে জীবনবাজী রেখেছেন। তিনি বিএনপি-জামাতের প্রতি ঈঙ্গিত করে বলেন যারা বাংলাদেশের ভাল চাননা তারা দেশে অরাজকতা করার জন্য নতুনভাবে ষড়যন্ত্র করছে। তিনি ভাঙ্গুড়া পৌরসভার মেয়র গোলাম হাসনাইন রাসেলের নানামুখি উন্নয়ন ও মাদক বিরোধী কর্মসূচীর প্রসংশা করে বলেন আধুনিক পৌরসভা গঠনে তাকে সহযোগীতা দিতে সবাইকে এগিয়ে আসতে হবে। তিনি বলেন মেয়রের প্রচেষ্টায় ইতোমধ্যে ভাঙ্গুড়া পৌরসভার মান এক নম্বরে উন্নীত হয়েছে।

শনিবার পাবনার ভাঙ্গুড়া ইউনিয়ন স্কুল এন্ড কলেজ মাঠে ৮দিন ব্যাপি বই মেলা ও সাংস্কৃতিক উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির ভাষণে তিনি এসব কথা বলেন। সচেতন পাঠাগারের সভাপতি আব্দুল খালেকের সভাপতিত্বে উদ্বোধনী সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য দেন হাজী জামাল উদ্দিন ডিগ্রী কলেজের অধ্যক্ষ মোঃ শহিদুজ্জামান,ভাঙ্গুড়া পৌরসভার মেয়র গোলাম হাসনাইন রাসেল,বিশিষ্ট সমাজ সেবক আলহাজ মোঃ আফজাল উদ্দিন,আওয়ামীলীগের সিনিয়র সহসভাপতি জাকির হোসেন,সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ সাইদুল ইসলাম ও রমজান আলী, ইউনিয়ন স্কুল এন্ড কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ রফিকুল ইসলাম,ছাত্রলীগের সভাপতি ইমরান হাসান আরিফ,সচেতনের সাহিত্য সম্পাদক তসলিম হাসান প্রমুখ। প্রতিবছরের ন্যায় এবারও বই মেলার আয়োজন করেছে ভাঙ্গুড়া উপজেলার ঐতিহ্যবাহী পাঠাগার সচেতন সাহিত্য ও সাংস্কৃতিক পরিষদ।

মেলায় মোট ২৮টি স্টল রয়েছে। এর মধ্যে উদ্বোধনী দিনে ১০টি বইয়ের স্টলেই ভির ছিল। এসব স্টল থেকে সুধিজন ও স্কুল-কলেজের শিক্ষার্থীদের বই কিনতে দেখা যায়। মেলা চলবে ১৮ মার্চ পর্যন্ত। এসময় সান্ধ্যাকালিন আসরে নিয়মিত স্কুল ম্যাগাজিন,চিত্র অংকন ও সাংস্কৃতিক প্রতিযোগীতা ছাড়াও প্রখ্যাত শিল্পীরা সঙ্গীত পরিবেশন করবেন।।

%d bloggers like this: