loading...

ব্যক্তির দায় সংগঠনের নয়, রাজনৈতিক প্রতিপক্ষরা ষড়যন্ত্র চালাচ্ছে

0

স্টাফ রির্পোটার:

যে অপরাধ করে সেই অপরাধী, অন্য কেউ নয়, ছাত্রলীগ এশিয়ার সর্ব বৃহৎ একটি ছাত্র সংগঠন, সংগঠনের নিজস্ব গঠনতন্ত্র রয়েছে, কেউ অপরাধ করলে বা অপরাধী শনাক্ত হলে সাংগঠনিক ভাবে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হয়ে থাকে আর ত্রিশাল উপজেলা ছাত্রলীগও তাই করেছে। তবে এ বিষয়গুলোর সাথে আমাকে ও আমার পিতা জাতীয় সংসদ সদস্যকে রাজনৈতিক ও সামাজিক ভাবে হেয় প্রতিপন্ন করার জন্য একটি মহল গভীর ষড়যন্ত্রের সাথে লিপ্ত রয়েছে। অতিতেও এ মহলটি গভীর ষড়যন্ত্রে লিপ্ত ছিল। কথাগুলো বলেছেন ত্রিশাল উপজেলা ছাত্রলীগের সভাপতি হাসান মাহমুদ। শনিবার ‘ময়মনসিংহ প্রতিদিন’র মোখমুখি হয়ে এসব কথা বলেন।

তিনি আরো বলেন, গত ১৭ ফেব্রæয়ারি উপজেলা ছাত্রলীগের নেতাদের নিয়ে কক্সবাজারে ভ্রমনে যাওয়া হয়, ভ্রমণ শেষে সৌখিন পরিবহনের তিনটি বাসে ছাত্রলীগ নেতারা ত্রিশালের উদ্দেশে রওনা হয়। আমার সাথে বড় ভাই ও আমাদের পরিবারের লোকজন থাকায় আমরা নিজস্ব গাড়ীতে দুইদিন পর রওনা হয়। পরে ত্রিশাল এসে জানতে পারি যে মঠবাড়ী ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি রুবেল তার ভাইয়ের বাসায় যাওয়ার কথা বলে উত্তরায় নেমে যান। তারপর থেকে সে নিখোঁজ। আরো দু’দিন পর জানতে পারি রুবেল ইয়াবাসহ গ্রেপ্তার হয়েছে। পরে বিষয়টি নিয়ে ময়মনসিংহ জেলা ছাত্রলীগের দায়িত্বশীলনেতাদের সাথে কথা বলে উপজেলা ছাত্রলীগ জরুরি বৈঠক ডেকে তার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেয়া হয়েছে। তাকে সাময়িক ভাবে বহিস্কার করা হয়েছে। তদন্তের মাধ্যমে রুবেলের বিরুদ্ধে স্থায়ী ব্যবস্থাও নেয়া হবে। অপরদিকে ডিএমপি নিউজ সূত্র জানায়, রাজধানীর হাতিরঝিল থানা এলাকা হতে ৬৪০০ পিস ইয়াবাসহ মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের গোয়েন্দা দক্ষিণ বিভাগ। গ্রেফতারকৃতের নাম মোঃ মনিরুল ইসলাম ওরফে রুবেল (২৮)।

এ অভিযানে নেতৃত্ব দেয়া ডিবি দক্ষিণের অবৈধ অস্ত্র উদ্ধার ও প্রতিরোধ টিমের সহকারী পুলিশ কমিশনার মোঃ ফজলুর রহমান বিপিএম (বার), পিপিএম ডিএমপি নিউজকে জানান, ২১ ফেব্রæয়ারি, ২০২০ বিকাল ০৫ টায় হাতিরঝিল থানার মগবাজার এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়। তিনি বলেন, মগবাজারের ১০৫ তাজউদ্দিন আহম্মেদ রোড এলাকায় ইয়াবাসহ মাদক ব্যবসায়ী অবস্থান করছে, এমন সংবাদের ভিত্তিতে উক্ত স্থানে অভিযান চালিয়ে তাকে মাদকসহ গ্রেফতার করা হয়। অভিযানকালে তার কাছে থাকা একটি ব্যাগের মধ্য থেকে নীল রংয়ের পলিপ্যাকে বিশেষভাবে রক্ষিত উল্লেখিত ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়। গণমাধ্যমে সংবাদ প্রকাশের বিষয়ে উপজেলা ছাত্রলীগ সভাপতি হাসান মাহমুদ বলেন, বেশ কয়েকটি গণমাধ্যমে রুবেলকে গ্রেফতারের বিষয়টি নিয়ে সংবাদ প্রকাশিত হয়েছে, অপরাধ করেছে, গ্রেফতার হতেই হবে। তা নিয়ে কিছু বলার নেই।

তবে সংবাদের কিছু অংশে আমাকে ও আমার পিতাকে জড়িয়ে বিভ্রান্তিকর তথ্য পরিবেশন করা হয়েছে, যা বস্তুনিষ্ঠ সাংবাদিকতার পরিপন্থি। বিভ্রান্তিকর তথ্য পরিবেশন করে আমাকে ও আমার পিতাকে সামাজিক ও রাজনৈতিক ভাবে ঘায়েল করার জন্য একটি কুচক্রি মহল চেষ্ঠা চালিয়ে যাচ্ছে বলে তিনি দাবী করেন। তবে অপরাধী অপরাধ করেছে বলে তার বিরুদ্ধে তাৎক্ষনিক ভাবে সাংগঠনিক ব্যবস্থাও নেয়া হয়েছে। গণমাধ্যমে বিভ্রান্তিকর তথ্য পরিবেশন না করে বস্তুনিষ্ঠ সঠিক তথ্য নির্ভর সংবাদ পরিবেশনের জন্য তিনি সাংবাদিকদের প্রতি অনুরোধ জানান। হাসান মাহমুদ বলেন, আমার পিতা দুই বারের সংসদ সদস্য। পিতার রাজনৈতিক প্রতিপক্ষরা বিভিন্ন সময় বিভিন্ন ভাবে আমাকে ও আমার পিতাকে সমাজিক ও রাজনৈতিক ভাবে হেয় প্রতিপন্ন করার ষড়যন্ত্র চালিয়ে যাচ্ছে। তবে ষড়যন্ত্র কোন দিনই সফল হয় নাই, সময়ের পরিবর্তনে সব কিছুরই মুখোশ উন্মোচন হয়ে যাবে ইনশাল্লাহ।

loading...
%d bloggers like this: