ঢাকা ২৮.৯৯°সে ২৪শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ

ময়মনসিংহে ক্ষুদ্র নৃ-গোষ্ঠির ও শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ করলেন উপজেলা প্রশাসন

ময়মনসিংহ সদর উপজেলায় ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর ২’শ জন শিক্ষার্থীর মাঝে শিক্ষা বৃত্তি, ৩০ জনকে বাইসাইকেল ও ৬০ জনকে স্বাস্থ্য ও শিক্ষা উপকরণ এবং ৩টি ক্লাবে ক্রীড়া সামগ্রী, সাংস্কৃতিক সামগ্রীসহ করোনা সুরক্ষা সামগ্রী বিতরণ করা হয়েছে বলে জানা যায়। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র কার্যালয় হতে প্রাপ্ত বরাদ্দ হতে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর মানুষের জীবন মানোন্নয়নে গৃহীত “বিশেষ এলাকার জন্য উন্নয়ন সহায়তা” শীর্ষক কর্মসূচির আওতায় এ শিক্ষা বৃত্তি, বাইসাইকেল ও শিক্ষা উপকরণ প্রদান করা হয় বলে জানা যায়।

১৯ শে জুন শনিবার সকালে উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ মিলনায়তনে স্বাস্থ্য বিধি মেনে ও শারীরিক দূরত্ব বজায় রেখে উপজেলা নির্বাহী অফিসার সাইফুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আশরাফ হোসাইন, বিশেষ অতিথি হিসেবে,ময়মনসিংহ মহানগর জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা সভাপতি জননেতা জাহাঙ্গীর আহমেদ, মহানগর জাতীয় পার্টির সিনিয়র যুগ্ম-সাধারণ সম্পাদক কর্মীবান্ধব নেতা শরীফুল ইসলাম খোকনসহ সংগঠনের অন্যান্য কর্মকর্তা, ক্ষুদ্র নৃ-গোষ্ঠির শতাধিক শিক্ষার্থী ও অভিভাবকগণ উপস্থিত ছিলেন।

উপজেলা নির্বাহী অফিসার সাইফুল জানান, উপজেলার প্রাথমিকের ১’শ জন শিক্ষার্থীর মাঝে জন প্রতি ১ হাজার টাকা হার এক লক্ষ টাকা, মাধ্যমিক বিদ্যালয়ের ১’শ জন শিক্ষার্থীর প্রতি জনকে ২ হাজার টাকা হারে ২ লক্ষ টাকা (সর্বমোট তিন লক্ষ টাকার) শিক্ষা বৃত্তি প্রদান করা হয়েছে। এছাড়াও শিক্ষার্থীর মাঝে শিক্ষা উপকরণ হিসেবে স্কুল বেগ, খাতা, কলম, পেন্সিল, জ্যামিতি বক্স ও ইরেজার (রাবার) এবং সুরক্ষা সামগ্রী হিসেবে সাবান ও মাস্ক প্রদান করা হয়েছে বলে জানা গেছে।




আপনার মতামত লিখুন :

এক ক্লিকে বিভাগের খবর