ঢাকা ৩০°সে ১৪ই মে, ২০২১ খ্রিস্টাব্দ
শিরোনাম :
বৃষ্টি সন্ধ্যা ঈশ্বরগঞ্জবাসীকে ঈদের শুভেচ্ছা জানালেন মাহমুদ হাসান সুমন ঈশ্বরগঞ্জবাসীসহ বিশ্ব মুসলিম উম্মাহকে এমপি ফখরুল ইমাম এর ঈদ শুভেচ্ছা প্রতিমন্ত্রী শরীফ আহম্মেদ এমপির পক্ষ থেকে প্রধানমন্ত্রীর উপহার পেল দুস্ত পরিবার ঈদের শুভেচ্ছা জানিয়ে চতুর্থ দফায় ডাঃ প্রিন্স সেনের সহায়তা প্রদান অব্যাহত পবিত্র ঈদুল ফিতরের গুরুত্ব ও তাৎপর্য সিলেটে ভারতফেরত করোনা আক্রান্ত নারীর মৃত্যু জগন্নাথপুরে হামলায় আহত ব্যক্তি মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছেন বান্দরবানে প্রধানমন্ত্রী’র ঈদ উপহার সামগ্রী বিতরণ করলেন পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং করোনাকালে ঈদুল ফিতরের স্বাস্থ্য সুরক্ষায় আমাদের করনীয়

সিসি ক্যামেরার আওতায় এলো ঈশ্বরগঞ্জ পৌর বাজার

সাধারণ মানুষ ও ব্যবসা প্রতিষ্ঠানের নিরাপত্তা নিশ্চিতের পাশাপাশি অপরাধ নিয়ন্ত্রণ, দমন ও অপরাধী চক্রকে শনাক্ত করতে ঈশ্বরগঞ্জ পৌর বাজারকে ক্লোজ সার্কিট (সিসি) ক্যামেরার আওতায় আনা হয়েছে। ময়মনসিংহ-কিশোরগঞ্জ আঞ্চলিক মহাসড়কের মধ্যবর্তী স্থানে ঈশ্বরগঞ্জ পৌর বাজার এলাকার গুরুত্বপূর্ণ পয়েন্টে সিসি ক্যামেরা স্থাপন করায় বন্ধ হয়ে গেছে বাজার কেন্দ্রিক চুরিসহ অন্যান্য অপরাধ ও মহাসড়কে অন্যায়ভাবে চাঁদা তোলা ।

জানা যায়, ঈশ্বরগঞ্জ পৌর বাজারে কিছুদিন পরপর বিভিন্ন দোকানে চুরি, সড়কে চাঁদাবাজিসহ নানা অপরাধ সংগঠিত হতো। এতে চোর চক্রের তৎপরতায় অতিষ্ঠ হয়ে উঠেন পৌর সভার ব্যবসায়ীরা। এমন পরিস্থিতিতে পৌর বাজার এলাকাকে সিসি ক্যামেরার আওতায় আনতে ময়মনসিংহ পুলিশ সুপারের নির্দেশনায় উদ্যোগ নেয় ঈশ্বরগঞ্জ থানা পুলিশ। এতে স্থানীয় সংসদ সদস্য মো. ফখরুল ইমামের অর্থায়নে ১১টি ও ঈশ্বরগঞ্জ পৌর বাজার কমিটির পক্ষ থেকে ৮ টি সিসি ক্যামেরা স্থাপন করা হয়।

গত ২৬ মার্চ হতে চালু হয় সিসি ক্যামেরাগুলো, যা সার্বক্ষণিক মনিটরিং করা হয় ঈশ্বরগঞ্জ থানার ওসির কক্ষ থেকে। মহাসড়ক ও পৌর বাজার এলাকার প্রধান প্রধান রাস্তা ও বিভিন্ন গলিসহ ৩২টি সিসি ক্যামেরার আওতায় আনা হচ্ছে। ইতোমধ্যে ১৯টি ক্যামেরা স্থাপন করে মহাসড়ক ও বাজার কেন্দ্রিক অপরাধ নিয়ন্ত্রণে নিয়েছে পুলিশ।

ঈশ্বরগঞ্জ পৌর বাজার কমিটির আহবায়ক আবু বকর সিদ্দিক দুলাল ভূইয়া দুর্নীতি বার্তাকে বলেন, সিসি ক্যামেরা স্থাপনের পর থেকে কোনো চুরি সংগঠিত হয়নি অপরাধীরা সিসিটিভি ফুটেজে আটকা পড়তে পারেন এই ভয়ে অপরাধ প্রবণতা বন্ধ করে দিয়েছে। এতে বাজারের ব্যবসা প্রতিষ্ঠান নিরাপত্তায় রয়েছে। ১৯টি ক্যামেরার মধ্যে ঈশ্বরগঞ্জ পৌর বাজার কমিটির পক্ষ থেকে ৮ টি ক্যামেরা দেয়া হয়েছে। আমাদের পৌর মেয়র আরো ১০ টি ক্যামেরা দিবেন বলে আস্বস্ত করেছেন। বাকিগুলি স্থাপন করা শেষ হলে মহাসড়ক ও পৌর বাজার কেন্দ্রিক অপরাধ নিয়ন্ত্রণে আসবে।

ঈশ্বরগঞ্জ থানার অফিসার ইনচার্জ মো. আবদুল কাদের মিয়া দুর্নীতি বার্তাকে বলেন, অপরাধ নিয়ন্ত্রণে বিশেষ ভূমিকা রাখবে সিসি ক্যামেরা। পৌরবাসীর নিরাপত্তায় ও তাদের সহায়তায় পুরো বাজারকেই সিসি ক্যামেরার আওতায় আনা হচ্ছে। ইতোমধ্যে ১৯টি ক্যামেরা স্থাপন করা হয়েছে, আগামী কিছুদিনের মধ্যে এটি আরো বৃদ্ধি করা হবে। সিসি ক্যামেরা স্থাপনের পর পূর্বের তুলনায় মহাসড়ক ও বাজারে অপরাধ কমে গেছে । ৩২টি সিসি ক্যামেরার আওতায় আনার পরিকল্পনা করা হচ্ছে ।




আপনার মতামত লিখুন :



বৃহত্তর ময়মনসিংহ এর সর্বশেষ

এক ক্লিকে বিভাগের খবর