ঢাকা ৩১°সে ১৪ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ

ঈশ্বরগঞ্জে ভয়াবহ অগ্নিকান্ডে ব্যাপক ক্ষয়ক্ষতি, আহত একজন

স্টাফ রিপোর্টার :

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ পৌর শহরে অবস্থিত মারফত চেয়ারম্যান কমপ্লেক্সে এ এক ভয়াবহ অগ্নিকান্ডে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে।
উল্লেখিত কমপ্লেক্সের ছাদে একটি বিদেশি মুরগী ও কবুতরের ফার্মে আগুনের ভয়াবহতায় ভীত হয়ে খামার কর্মচারী ইসলামপুর গ্রামের আব্দুল কুদ্দুসের ছেলে আব্দুল হান্নান (৩৫) লাফ দিয়ে নিচে পড়ে গুরুত্বর আহত হয়। ফায়ার সার্ভিস কর্মীরা আহত অবস্তায় তাকে উদ্দার করে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে।
সোমবার (২২ ফেব্রয়ারী /২১) বিকেলে ওই ভবনের ছাদে উন্নত জাতের বিদেশী মুরগি ও কবুতরের ফার্মে আগুনের সুত্রপাত হয়। ভবনটিতে সোনালী ও অগ্রণী ব্যাংকের শাখাসহ কসমেটিক্স কাপড় এবং মনোহারির অর্ধ শতাধিক দোকান রয়েছে। অন্যান্য প্রতিষ্ঠানের তেমন কোনো ক্ষতি হয়নি।

ভবন মালিক শাহজাহান জানান, তার খামারে বিদেশী উন্নত জাতের কবুতর মুরগীসহ নানান জাতের পশুপাখি ছিল। অগ্নিকান্ডে প্রায় ১০/১২ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে তিনি জানান।

খবর পেয়ে ঈশ্বরগঞ্জ ফায়ার সার্ভিসের ২ টি ইউনিট এবং পরে নান্দাইলের ফায়ার সার্ভিসের ১ টি ইউনিট যৌথ ভাবে ঘন্টাব্যাপী চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।
এই অগ্নিকান্ডটি ময়মনসিংহ-কিশোরগঞ্জ আঞ্চলিক সড়কের পাশে সংগঠিত হওয়ায় সড়কে তীব্র যানজটের সৃষ্টি হয়।

ঈশ্বরগঞ্জ ফায়ার সার্ভিস স্টেশন ইনচার্জ দেলোয়ার হোসেন জানান, তাৎক্ষণিক অগ্নিকান্ডের কারন ও ক্ষয়ক্ষতি নিরুপন করা সম্ভব হচ্ছে না।

উপজেলা নির্বাহী অফিসার জাকির হোসেন, সহকারী কমিশনার (ভূমি) সাঈদা পারভীন, পৌর মেয়র বীর মুক্তিযুদ্ধা কমান্ডার আব্দুস সাত্তার ও  ওসি আব্দুল কাদের মিয়া আগুন লাগার সাথে সাথে ঘটনাস্থল পরিদর্শন করেন।




আপনার মতামত লিখুন :