ঢাকা ৩৪°সে ১৩ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ

ঈশ্বরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রথম টিকা নিলেন সাংসদ ফখরুল ইমাম

মোঃ ইসহাক, ঈশ্বরগঞ্জ(ময়মনসিংহ) প্রতিনিধি: 

আজ রবিবার বেলা ১১ টায় ঈশ্বরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে স্থাপিত করোনা টিকাদান কেন্দ্রে টিকা নেওয়ার মাধ্যমে ঈশ্বরগঞ্জ উপজেলায় করোনা ভ্যাকসিনেশন কার্যক্রমের উদ্বোধন করেন সাংসদ ফখরুল ইমাম।

এসময় উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: জাকির হোসেন, সহকারি কমিশনার(ভূমি) সাঈদা পারভীন, অফিসার ইনচার্জ মো: আব্দুল কাদের মিয়া, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: নুরুল হুদা খান, জাতীয় পার্টির সিনিয়র সহ-সভাপতি নুরুল ইসলাম খান সুরুজ, সাংসদের ব্যক্তিগত সহকারী আব্দুল মতিন, ঈশ্বরগঞ্জ প্রেস ক্লাবের সভাপতি নীল কন্ঠ আইচ মজুমদারসহ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ডাক্তার ও কর্মকর্তা কর্মচারীবৃন্দ। সাংসদের টিকা গ্রহনের পর টিকা গ্রহণ করেন জাতীয় পার্টির সহ-সভাপতি নুরুল ইসলাম খান সুরুজ।
সাংসদের টিকা গ্রহণ মানুষকে টিকা গ্রহণে উদ্বুদ্ধ করবে বলে মনে করেন উপস্থিত ব্যক্তিবর্গ।

ভ্যাকসিনেশন উদ্বোধন শেষে সমন্বয় সভায় হাসপাতালের বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করা হয়। আলোচনায় হাসপাতালের চারপাশ পরিষ্কার-পরিচ্ছন্নতার পাশাপাশি, সৌন্দর্যবর্ধনের বিষয়ে গুরুত্বারোপ করা হয়। এসময় চিকিৎসার মান উন্নয়নে নতুন জেনারেটর, ডিজিটাল এক্সরে মেশিন, টিবি ও জিন পরীক্ষার নতুন, “জিন এক্সপার্ট” মেশিন উদ্বোধন করা হয়। সমন্বয় সভার সভাপতিত্ব করেন, স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: নুরুল হুদা খান।

ভ্যাকসিনেশন প্রসঙ্গে ডা: নুরুল হুদা খান বলেন, ভ্যাকসিন আমাদের সবার মঙ্গলার্থে। পার্শ্বপ্রতিক্রয়ার বিষয়ে মানুষের যে ধারনা সেটি ভুল বলে মন্তব্য করেন তিনি। ভ্যাকসিন করোনা প্রতিরোধে অনেকখানি ভূমিকা রাখবে বলে মনে করে তিনি আরও বলেন, আজকে প্রথমদিনে ৭০জনকে করোনা টিকা দেয়া হয়েছে এবং ৩২০জন নিবন্ধিত হয়েছে। আমাদের সকলের ভ্যাকসিন গ্রহণ করা উচিত। এতে করে করোনা প্রতিরোধের পাশাপাশি করোনা বিস্তার লাঘব হবে।

সাংসদ ফখরুল ইমাম করোনা টিকা নেওয়ার পর বলেন, করোনা মহামারীর শুরু থেকেই আমরা ভ্যাক্সিনের জন্য অধীর অপেক্ষায় ছিলাম। মাননীয় প্রধানমন্ত্রীর দূরদর্শী নেতৃত্বে আমরা দ্রুততম সময়ে করোনা টিকা নিতে পারছি। তিনি আরো বলেন, করোনা টিকাদান কার্যক্রমকে সফল করার স্বার্থে সকল বিভ্রান্তিকে দূরে রেখে টিকা নেওয়ার মাধ্যমে এ কার্যক্রমকে এগিয়ে নিতে হবে।




আপনার মতামত লিখুন :