ঢাকা ৩০°সে ১৫ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ

পৌর নির্বাচন কেন্দ্র পরিদর্শন করলেন জেলা প্রশাসক ও পুলিশ সুপার

স্টাফ রিপোর্টার :

ময়মনসিংহের গৌরীপুর পৌরসভা নির্বাচনে শনিবার (৩০ জানুয়ারি/২১) কেন্দ্র পরিদর্শন করেন মযমনসিংহের জেলা প্রশাসক মোঃ মিজানুর রহমান ও ময়মনসিংহের পুলিশ সুপার আহমার উজ জামান। তারা গৌরীপুর আরকে সরকারি উচ্চ বিদ্যালয়, গৌরীপুর পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় ও সরকারি কলেজ কেন্দ্র পরিদর্শন করেন।

ময়মনসিংহের গৌরীপুর পৌরসভা নির্বাচন আজ শনিবার(৩০জানুয়ারি/২১)। নির্বাচনে মেয়র পদে ৭ জন সাধারণ কাউন্সিলর পদে ৪২ জন ও সংরক্ষিত মহিলা আসনে ১৪জন প্রতিদ্বদ্বিতা করছেন। নির্বাচনকে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করতে উপজেলা নির্বাচন অফিসার, উপজেলা নির্বাহী অফিসার ও আইন প্রয়োগকারী সংস্থা প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করেন।
সকাল ৮টা থেকে বিরতীহীনভাবে বিকাল ৪টা পর্যন্ত ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন বাংলাদেশ আওয়ামীলীগ মনোনীত সাবেক মেয়র মো: শফিকুল ইসলাম হবি (নৌকা), গৌরীপুর পৌরসভার বর্তমান মেয়র স্বতন্ত্র প্রার্থী সৈয়দ রফিকুল ইসলাম (নারিকেল গাছ), বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) মনোনীত আতাউর রহমান আতা (ধানের শীষ), বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি (ন্যাপ) মনোনীত ফারুক উজ্জামান খান ফারুক (কুঁড়েঘর), আব্দুল কাদির স্বতন্ত্র প্রার্থী (মোবাইল), আওমীলীগের বিদ্রোহী প্রার্থী তাহরিমা আক্তার চুমকি (জগ) ও আওয়ামী লীগের আরেক বিদ্রোহী প্রার্থী যুবলীগ নেতা আবু কাউসার চৌধুরী রন্টি (চামচ)। তবে নির্বাচন থেকে সরে দাড়ান আব্দুল কাদির ও তাহরিমা আক্তার চুমকী।
উপজেলা নির্বাচন অফিসার সজল চন্দ্র সরকার জানান, গৌরীপুর পৌরসভায় মোট ভোটার ২১ হাজার ২১২ জন। তাদের মধ্যে নারী ভোটার ১০ হাজার ৮৪৬ জন এবং পুরুষ ভোটার ১০ হাজার ৩৬৬ জন। পৌরসভার ৯টি ওয়ার্ডের ৯টি কেন্দ্রে ৫৬ ভোট কক্ষে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। এজন্য ৯জন প্রিজাইডিং, ৫৬জন সহকারী প্রিজাইডিং ও ১১২জন পোলিং অফিসার দায়িত্ব পালন করেন। উপজেলা নির্বাহী অফিসার হাসান মারুফ জানান, ৯টি কেন্দ্রে ৯জন বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ট্রাইকিং ফোর্সের সঙ্গে ২জন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও বিশেষ টিমে বিজ্ঞ জুডিসিয়াশল ম্যাজিস্ট্রেটও দায়িত্ব পালন করছেন।

 




আপনার মতামত লিখুন :