ঢাকা ৩১°সে ১৪ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ

রাত পোহালেই গৌরীপুর পৌরসভা নির্বাচন

স্টাফ রিপোর্টার  :

ময়মনসিংহের গৌরীপুর পৌরসভা নির্বাচন আগামীকাল শনিবার (৩০জানুয়ারি/২১)। নির্বাচনে মেয়র পদে ৭ জন সাধারণ কাউন্সিলর পদে ৪২ জন ও সংরক্ষিত মহিলা আসনে ১৪জন প্রতিদ্বন্দিতা করছেন।
নির্বাচনকে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করতে উপজেলা নির্বাচন অফিসার,
উপজেলা নির্বাহী অফিসার ও আইন প্রয়োগকারী সংস্থা সার্বিক ব্যবস্থা গ্রহণ করেছে।
পোস্টার ব্যানারে চেয়ে গেছে পুরো শহরের বিভিন্ন এলাকা ও পাড়া মহল্লার অলিগলিতে মেয়র প্রার্থী, সাধারণ কাউন্সিলর ও মহিলা কাউন্সিলরদের সমর্থকদের পদচারণায় প্রচারনা সম্পন্ন হয়ে এখন ভোট প্রদানের অপেক্ষায় রয়েছে সাধারণ ভোটাররা।
উপজেলা নির্বাচন অফিসার সজল চন্দ্র সরকার জানান, গৌরীপুর পৌরসভায় মোট ভোটার ২১ হাজার ২১২ জন। তাদের মধ্যে নারী ভোটার ১০ হাজার ৮৪৬ জন এবং পুরুষ ভোটার ১০ হাজার ৩৬৬ জন। পৌরসভার ৯টি ওয়ার্ডের ৯টি কেন্দ্রে ৫৬ ভোট কক্ষে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। এজন্য ৯জন প্রিজাইডিং, ৫৬জন সহকারী প্রিজাইডিং ও ১১২জন পোলিং অফিসার নিয়োগ দেয়া হয়েছে।তৃতীয় ধাপে এ পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হবে ৩০ জানুয়ারি শনিবার । মেয়র পদে ৭ জন, সংরক্ষিত আসনে ১৪ জন ও সাধারণ কাউন্সিলর পদে ৪২জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। বিষয়টি নিশ্চিত করেন ময়মনসিংহ অঞ্চলের অতিরিক্ত আঞ্চলিক কর্মকর্তা ও গৌরীপুর পৌরসভা নির্বাচনের রিটার্নিং অফিসার মোঃ আবদুর রহিম।
উল্লেখ্যএবার পৌর নির্বাচনে নৌকার জন্য সুখকর বার্তা দুই’বিদ্রোহী প্রার্থী সরে দাঁড়িয়ে তারাও নৌকার বিজয় সুনিশ্চিত করতে দিন রাত মাঠে কাজ করে যাচ্ছেন । তবে ব্যালটে থাকছে বর্তমান কাউন্সিলর আব্দুল কাদিরের মোবাইল ও সন্ত্রাসী হামলায় নিহত মাসুদুর রহমান শুভ্র’র স্ত্রী তাহরিমা আক্তার চুমকীর জগ প্রতীক।

গৌরীপুর থানার অফিসার ইনচার্জ (ওসি)মো: বোরহান উদ্দিন খান সাংবাদিকদের জানান, ঝুঁকিপূর্ণ কেন্দ্রসহ ভোটের দিন গৌরীপুর পৌর এলাকা নিরাপত্তার চাদরে ঢাকা থাকবে।
উপজেলা নির্বাহী অফিসার হাসান মারুফ জানান, ৯টি কেন্দ্রে ৯জন বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ট্রাইকিং ফোর্সের সঙ্গে ২জন নির্বাহী ম্যাজিস্ট্রেট নির্বাচনের দিন থাকবেন। এছাড়াও বিজ্ঞ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেটও থাকবেন।
এছাড়াও র‌্যাব-১৪, বিজিবি ট্রাইকিং ফোর্স ছাড়াও প্রত্যেকটি কেন্দ্রে পর্যাপ্ত পরিমাণ পুলিশ, সাব-ইন্সপেক্টর থাকবেন বলে জানা গেছে। উপজেলা আনসার ও ভিডিপি অফিসার মোঃ রাকিবুল হাসান জানান, প্রত্যেক কেন্দ্রে ২জন অস্ত্রধারী আনসার ও ৯টি কেন্দ্রে ৫০জন পুরুষ ও ২৭জন আনসার-ভিডিপি থাকবে।




আপনার মতামত লিখুন :