ঢাকা ৩২°সে ১৩ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ

ঈশ্বরগঞ্জ পৌর নির্বাচনে মাঠে থাকছেন ‘বিদ্রোহী’

খাইরুল ইসলাম আল আমিনঃ

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগে থাকছেন আওয়ামী লীগের ‘বিদ্রোহী’ প্রার্থী। বহস্পতিবার মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন পর্যন্ত আওয়ামী লীগ, বিএনপি এবং আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থীরাও মনোনয়নপত্র জমা দিয়েছেন। নির্বাচনের মাঠে বিদ্রোহী প্রার্থীরা শেষ পর্যন্ত মাঠে থাকলে আওয়ামী লীগের দলীয় প্রার্থীর ‘জয়’ পাওয়া কঠিন হতে পারে। তৃতীয় ধাপে আগামী ৩০ জানুয়ারি ভোট হবে এ পৌরসভায়।

ঈশ্বরগঞ্জে আওয়ামীলীগের মনোনয়ন পেয়েছেন সাবেক মেয়র ও পৌর আওয়ামী লীগের সভাপতি হাবিবুর রহমান হাবিব। ১৯৯৭ সালে পৌরসভা প্রতিষ্ঠার পর থেকে ২০১৫ সাল পর্যন্ত টানা দায়িত্ব পালন করেন তিনি। গত নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী বীর মুক্তিযোদ্ধা মো. আবদুস ছাত্তারের সঙ্গে পরাজিত হন আওয়ামী লীগের দলীয় প্রার্থী। গত পাঁচ বছর পৌর এলাকার নানা উন্নয়ন কর্মকাণ্ড করে পৌর এলাকার অনেক জনদুর্ভোগ লাঘব করেছেন মুক্তিযোদ্ধা আবদুস ছাত্তার। উন্নয়নের ধারা অব্যাহত রাখতে এবারের নির্বাচনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন চেয়েছিলেন তিনি। কিন্তু মনোনয়ন পান পৌর আওয়ামী লীগের সভাপতি সাবেক মেয়র মো. হাবিবুর রহমান। তবে মাঠ ছাড়ছেন না মুক্তিযোদ্ধা মো. আবদুস ছাত্তার। উন্নয়নের ধারা অব্যাহত রাখতে এবারের নির্বাচনেও প্রার্থী হয়েছেন। বিদ্রোহী এ প্রার্থীর সঙ্গে আওয়ামী লীগের প্রার্থীর উত্তেজনাপূর্ণ নির্বাচন হবে এবারও।

এ পৌরসভায় বিএনপির মনোনয়ন পেয়েছেন শরীফ মোহাম্মদ জুলফিকার আলী টিপু। তিনি উপজেলা বিএনপির সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদকের দায়িত্বে রয়েছেন। এবারই পৌর নির্বাচনী মাঠে প্রথম প্রার্থী হয়েছেন তিনি। এ ছাড়া ইসলামী আন্দোলন বাংলাদেশ থেকে প্রার্থী হয়েছেন মো. সফিকুল রহমান রফিক। এ ছাড়া বৃহস্পতিবার পর্যন্ত কাউন্সিলর পদে ৯টি ওয়ার্ডে ৪৩ প্রার্থী ও সংরক্ষিত তিনটি ওয়ার্ডে ১৪ প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন।




আপনার মতামত লিখুন :