ঢাকা ২৯°সে ১৮ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ

বড়দিনে খ্রিস্টান ধম্বালম্বীদের সঙ্গে ইউএনও’র শুভেচ্ছা বিনিময়

স্টাফ রিপোর্টার ঃ
ময়মনসিংহের গৌরীপুর উপজেলায় শুক্রবার (২৫ ডিসেম্বর) স্বাস্থ্য বিধি মেনে যীশু খ্রিস্টের জন্মদিন ও খ্রিস্টান ধম্বালম্বীদের বড় উৎসব শুভ বড়দিন পালিত হয়েছে। এদিবসটিকে কেন্দ্র করে ওই দিন গৌরীপুর উপজেলার ৮টি গীর্জায় বাইবেল পাঠ, বিশেষ প্রার্থনার পাশাপাশি খ্রিস্ট বাড়িতে বাড়িতে আয়োজন করা হয় নানা আচার-অনুষ্ঠানের। এছাড়া কেক কাটা, প্রীতিভোজ, শুভেচ্ছা বিনিময়য় ও প্রার্থনার মাধ্যমে দিনটিকে উদযাপন করে স্থানীয় খ্রিস্টান সম্প্রদায়ের লোকজন।

এদিন গৌরীপুর পৌর শহরের পশ্চিম ভালুকায় উপজেলার প্রধান ব্যাপ্টিষ্ট চার্চে কেক কেটে বড়দিনের শুভ সূচনা করেন উপজেলা নির্বাহী অফিসার হাসান মারুফ। এসময় উপস্থিত ছিলেন ময়মনসিংহ জেলার (পূর্ব) ব্যাপ্টিষ্ট চার্চের সিনিয়র সহ সভাপতি হিউবার্ড চক্রবর্তী, গৌরীপুর ব্যাপ্টিষ্ট চার্চের সভাপতি ডাঃ জজ বিশপ, উপজেলা খ্রিস্টান এসোসিয়েশনের সাধারণ সম্পাদক মিখায়েল বিশপ লাপ্পু, গৌরীপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মশিউর রহমান কাউসার, আওয়ামীলীলীগ নেতা একেএম শহিদুল হক আলম, পৌর স্বেচ্ছাসেবকলীগের সভাপতি নাজমুল হুদা প্রমুখ।

এদিকে উপজেলার বিভিন্ন গীর্জা পরিদর্শন করে খ্রিস্টান ধম্বালম্বীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন ইউএনও হাসান মারুফ। তিনি সাংবাদিকদের বলেন, সুন্দর, সুষ্ঠ ও আনন্দমুখর পরিবেশে খ্রিস্টান সম্প্রদায়ের বড়দিন উদযাপনের লক্ষ্যে প্রশাসনের পক্ষ থেকে প্রতিটি গীর্জায় সার্বিক নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করা হয়েছে।

হিউবার্ড চক্রবর্তী জানান, সত্য, সুন্দর, কল্যাণ ও মানবতার জয় ঘোষনা করতে এ দিনে জন্ম গ্রহন করেছিলেন যিশু খ্রিস্ট। এ বছর করোনা থেকে মুক্তি ও দেশের অগ্রগতি, শান্তি, সম্প্রীতির জন্য এই দিনে বিশেষ প্রার্থনা করা হয়েছে।

 




আপনার মতামত লিখুন :