ঢাকা ৩০°সে ১৮ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ

ঈশ্বরগঞ্জ হাম রুবেলা টিকাদান কর্মসূচি উদ্বোধন

ইশতিয়াক আহমেদ ইসহাক, ঈশ্বরগঞ্জ(ময়মনসিংহ)প্রতিনিধিঃ

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ছয় সমাপ্তব্যাপী হাম-রুবেলা টিকাদান কর্মসূচি উদ্বোধন করা হয়। হাম নির্মূল ও রুবেলা নিয়ন্ত্রণে এই ক্যাম্পেইন চলাকালে ঈশ্বরগঞ্জ উপজেলার ৯ মাস থেকে ১০ বছরের নিচের প্রায় ৯৭ হাজার ৪ শত ৩৩ জন শিশুকে ১ ডোজ এমআর টিকা দেওয়া হবে।

শনিবার (১৯ ডিসেম্বর) সকালে ঈশ্বরগঞ্জ উপজেলা কমপ্লেক্স হাসপাতাল হলরুমে হাম-রুবেলা টিকাদান ক্যাম্পেইন ২০২০ কর্মসূচির উদ্বোধন করেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোঃ নূরুল হুদা খান।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোঃ নূরুল হুদা খান বলেন, বাংলাদেশে স্বাস্থ্য খাতের সাফল্যের কারণে দেশ পোলিও মুক্ত হয়েছে, এবার হাম-রুবেলা মুক্তও হবে।

আমরা শিশুদের দশটির মতো টিকা দিয়ে থাকি। টিকা দানের মাধ্যমে আমরা দেশকে পোলিও মুক্ত করতে পেরেছি। টিকা দানের সাফল্যের কারণে প্রধানমন্ত্রী ভ্যাকসিন হিরো খেতাব পেয়েছেন। এখন দেশকে হাম-রুবেলা মুক্ত করতে হবে।

ঈশ্বরগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোঃ নূরুল হুদা খান আরো জানান, ১৯ ডিসেম্বর ২০২০ থেকে ৩১ জানুয়ারি ২০২১ পর্যন্ত ছয় সমাপ্তব্যাপী চলবে এই টিকাদান কর্মসূচি। হাম নির্মূল ও রুবেলা নিয়ন্ত্রণ কার্যক্রমের অংশ হিসেবে ক্যাম্পেইন চলাকালে ঈশ্বরগঞ্জ উপজেলার ৯ মাস থেকে ১০ বছরের নিচের প্রায় ৯৭ হাজার ৪ শত ৩৩ জন শিশুকে ১ ডোজ এমআর টিকা দেওয়া হবে। চলমান করোনা মহামারি বিবেচনা করে দেশে বিদ্যমান শারীরিক দূরত্ব বজায় রাখা, মাস্ক পরিধান করা, হাঁচি-কাশির শিষ্টাচার পালন ও সঠিক পদ্ধতিতে হাত ধোয়া ইত্যাদি স্বাস্থ্য সুরক্ষামূলক নিয়মাবলি যথাযথ প্রতিপালন সাপেক্ষে ক্যাম্পেইনটি পরিচালিত হবে।

এতে আরো উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সাঈদা পারভিন, ঈশ্বরগঞ্জ থানার অফিসার ইনচার্জ আব্দুল কাদের মিয়া, ঈশ্বরগঞ্জ প্রেসক্লাবের সভাপতি আবুল কালাম আজাদ, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের বিভিন্ন কর্মকর্তা কর্মচারীবৃন্দ।

ইশতিয়াক আহমেদ ইসহাক
ঈশ্বরগঞ্জ, ময়মনসিংহ
০১৯১০২০৭৪৫৪




আপনার মতামত লিখুন :