ঢাকা ৩৫°সে ১৩ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ

হালুয়াঘাটে ২২তম বর্ষপূর্তি উপলক্ষে ব্যাংক এশিয়ার কেক কাটা ও ব্যাপক কর্মসূচী

রফিকুল্লাহ চৌধুরী মানিক, হালুয়াঘাট প্রতিনিধিঃ

ব্যাংক এশিয়ার ২২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে মঙ্গলবার১লা ডিসেম্বর সকাল ১২টায় ময়মনসিংহের হালুয়াঘাট উপজেলা হল রুমে কেক কাটা অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার মোঃরেজাউল করিমের সভাপতিত্বে ব্যাংকের উপজেলা ব্যবস্থাপক মো. রিপর মিয়া জানান, প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে ব্যাংক এশিয়া সুবিধাবঞ্চিত মানুষের জন্য মাসব্যাপী বিভিন্ন অনুষ্ঠানের পরিকল্পনা গ্রহণ করেছে।

প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন, আর্থিক অন্তর্ভুক্তির ওপর গোলটেবিল আলোচনা, ট্রি প্লানটেশন এবং দুস্থ, অসহায় মানুষের জন্য আর্থিক সহায়তা প্রকল্প- সাপোর্ট ফর সারভাইভাল।

তিনি বলেন ব্যাংক এশিয়া ২২ বছরের পথচলায় ব্যাংকিং সেবায় নতুন নতুন মাত্রা যোগ করে চলেছে। কৃষি ও এসএমই ঋণ সহজীকরণ, সরকারের সামাজিক সুরক্ষা প্রদান দ্রুতকরণ, ইসলামিক ব্যাংকিং সেবায় আইএসআর (ইনকাম শেয়ারিং রেশিও) মডেল প্রবর্তন, পেয়োনিয়ার পেমেন্ট গেটওয়ে সার্ভিস চালু, এজেন্ট ব্যাংকিং প্রবর্তন প্রভৃতির মাধ্যমে ব্যাংকিং সেবার নব নবদ্বার উন্মোচিত হয়েছে।

অন্ন-বস্ত্র-বাসস্থান, চিকিৎসা, শিক্ষার মত প্রতিটি ব্যক্তির আরেকটি মৌলিক অধিকার হবে ‘ব্যাংকিং-সেবা-প্রাপ্তি’র অধিকার। সে অধিকার নিশ্চিত করার লক্ষ্যে ২০১৮ সালে আমরা ৫ বছরের মধ্যে দেশের প্রতিটি প্রান্তে ব্যাংকিং সেবা পৌঁছে দেয়ার লক্ষ্যে যে টার্গেট নিয়েছিলাম তা আজ ২ বছরে বাস্তবায়নের দ্বারপ্রান্তে,ও আমাদের প্রচেষ্টা এখনো চলমান রয়েছে।

ব্যাংকিং কার্যক্রমের মাধ্যমে দেশের বিভিন্ন অঞ্চলে শিল্প প্রতিষ্ঠান অর্থাৎ উৎপাদনমূখী প্রতিষ্ঠান গড়ে তুলে সার্বিক অর্থনৈতিক উন্নয়নের পাশাপাশি ব্যাপক কর্মসংস্থান সৃষ্টি করার লক্ষ্যে আগামী ৩ বছরের পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। ব্যবসায়িক লেনদেন সমূহকে আরও সহজ, দ্রুত ও সাশ্রয়ী করার লক্ষ্যে ভার্চুয়াল কারেন্সি (ডিজিটাল ট্রেড ক্রেডিট) প্রচলন করতে যাচ্ছি। ব্যাংকিং সেবাকে আন্তর্জাতিক মানে উন্নীত করার লক্ষ্যে আমরা নিরলস কাজ করে যাচ্ছি।

অনুষ্ঠানে হালুয়াঘাট উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা, মহিলা বিষয়ক কর্মকর্তা, বিভিন্ন দপ্তরে কর্মকর্তাসহ ১টি পৌরসভা ও ১২ ইউনিয়নের ব্যাংক এশিয়ার এজেন্টরা উপস্থিত ছিলেন




আপনার মতামত লিখুন :